ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন বাংলানিউজের রহমত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন বাংলানিউজের রহমত

বাংলাদেশের বিকাশমান পোল্ট্রি শিল্পের সমস্যা, সম্ভাবনা বিষয়ে রিপোর্টিংয়ের জন্য ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৬’ পেয়েছেন বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট রহমত উল্যাহ।

ঢাকা: বাংলাদেশের বিকাশমান পোল্ট্রি শিল্পের সমস্যা, সম্ভাবনা বিষয়ে রিপোর্টিংয়ের জন্য ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৬’ পেয়েছেন বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট রহমত উল্যাহ।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) চারটি ক্যাটাগরিতে প্রথমবারের মতো এ পুরস্কার দিয়েছে।

এর সার্বিক ব্যবস্থাপনায় ছিল ওয়াচডগ বাংলাদেশ।

অনলাইন ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার পান রহমত উল্যাহ। সম্প্রতি রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৬’ অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়।

বাংলানিউজে ‘সুপারফুডে মিলবে মেধাবী জাতি’ ও ‘মুরগি রফতানিতে প্রধান বাধা শুল্ক-কর’ শিরোনামে প্রকাশিত বিশেষ দু’টি প্রতিবেদনের জন্য তিনি এ পুরস্কার লাভ করেন।

রহমত উল্যাহ প্রথমবারের মতো পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৬ লাভ করায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন। তিনি তার সাফল্য কামনা করেছেন।

রহমত উল্যাহ ২০১১ সাল থেকে দেশের সেরা নিউজপোর্টাল বাংলানিউজে কর্মরত। তিনি নোয়াখালী জেলার কবিরহাট উপজেলায় জন্মগ্রহণ করেন। ২০১১ সালে সাংবাদিকতা শুরু করেন।

অনলাইন ছাড়াও ‘সংবাদপত্র’ ক্যাটাগরিতে দৈনিক নয়াদিগন্তের রিপোর্টার জিয়াউল হক মিজান প্রথম, দৈনিক ভোরের কাগজের রিপোর্টার টুটুল রহমান দ্বিতীয় ও দি ডেইলি স্টারের টাঙ্গাইল প্রতিনিধি মির্জা শাকিল তৃতীয় পুরস্কার পান।

‘ঢাকার বাইরে থেকে প্রকাশিত সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন’ ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার লাভ করেন চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর প্রধান প্রতিবেদক ভূঁইয়া নজরুল।

‘টিভি ও রেডিও’ ক্যাটাগরিতে গাজী টিভি’র অনুষ্ঠান বিভাগের নির্বাহী প্রযোজক ড. এম বায়েজিদ মোড়ল প্রথম, আরটিভি’র স্টাফ রিপোর্টার মাইদুর রহমান রুবেল দ্বিতীয় ও এনটিভি’র সিনিয়র করেসপন্ডেন্ট মাকসুদুল হাসান তৃতীয় পুরস্কার পান।

প্রথম পুরস্কার বিজয়ীকে ৫০ হাজার, দ্বিতীয় ৪০ হাজার ও তৃতীয় বিজয়ীকে ৩০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়। এছাড়া প্রত্যেক বিজয়ীকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়।  

অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন, দৈনিক প্রথম আলো’র সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম, একুশে টেলিভিশনের এডিটর-ইন-চিফ মঞ্জুরুল আহসান বুলবুল, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মফিজুর রহমান এবং যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর সাজ্জাদ আলম খান তপু।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)-এর প্রেসিডেন্ট মসিউর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
আরইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।