ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশের লাঠিচার্জে শিক্ষকের মৃত্যু, ধাওয়া-পাল্টা ধাওয়ায় বৃদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
পুলিশের লাঠিচার্জে শিক্ষকের মৃত্যু, ধাওয়া-পাল্টা ধাওয়ায় বৃদ্ধ ছবি: অনিক খান- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে কলেজের এক শিক্ষক নিহত এবং শিক্ষক-শিক্ষার্থীসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে কলেজের এক শিক্ষক নিহত এবং শিক্ষক-শিক্ষার্থীসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

মারা যাওয়া শিক্ষকের নাম আবুল কালাম (৫৫)। তিনি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষক।

এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়ার মাঝে পড়ে অসুস্থ হয়ে সফর আলী (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যুর ঘটনা ঘটেছে।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।  

কলেজটি সরকারিকরণের দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করে আসছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এর আগে এ দাবিতে ভাংচুরের ঘটনায় থানায় মামলা দায়ের করে পুলিশ। এরই প্রতিবাদে রোববার বের করা বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করে।  

ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের শিক্ষক মাশরুফা সুলতানা বাংলানিউজকে জানান, পুলিশের লাঠিচার্জে আহত শিক্ষক আবুল কালামকে ময়মনসিংহ সদরের চুরখাই এলাকার কমিউনিটি বেইজড মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।    

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব দাবি করেন, দুপুরে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে প্রথমে বাঁধা দেয় পুলিশ। পরে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের দাবি আদায় কমিটির আহ্বায়ক অধ্যাপক এসএম আবুল হাশেম বিকেল পর্যন্ত অবরোধের ঘোষণা দেন। এরপর আন্দোলনকারীরা কলেজ থেকে বের হয়ে পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করেন। তাদের ছত্রভঙ্গ করতেই লাঠিচার্জ করা হয়।  

‍ওসি বলেন, ঘটনাস্থল থেকে অনেক দূরে স্থানীয় উপজেলা পরিষদের সামনে ধাওয়া-পাল্টা ধাওয়ার মাঝে পড়ে বৃদ্ধ পথচারী সফর আলী অসুস্থ হয়ে পড়েছিলেন। পরে পুলিশই তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর সঙ্গে লাঠিচার্জের ঘটনার কোনো সম্পৃক্ততা নেই।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এমএএএম/এসআরএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।