ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়া উপলক্ষে সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়া উপলক্ষে সেমিনার ছবি: সংগৃহীত

বাংলাদেশ নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়া ‘এক্সারসাইজ সেফ গার্ড-২০১৬’র অংশ হিসেবে চট্টগ্রাম নৌ অঞ্চলে সমুদ্র সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত...

ঢাকা: বাংলাদেশ নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়া ‘এক্সারসাইজ সেফ গার্ড-২০১৬’র অংশ হিসেবে চট্টগ্রাম নৌ অঞ্চলে সমুদ্র সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) চট্টগ্রামে বানৌজা ঈসাখান ঘাঁটিস্থ স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস অডিটরিয়ামে উক্ত সেমিনারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কমান্ডার বিএন ফ্লিট কমডোর শেখ আরিফ মাহমুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় অন্যদের মধ্যে চট্টগ্রাম নৌ অঞ্চলের উচ্চপদের সামরিক-বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন মেরিটাইম সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে সমুদ্রপথে দেশীয় ও আন্তর্জাতিক বাণিজ্যের সম্প্রসারণ, জ্বালানি নিরাপত্তায় সামুদ্রিক খনিজ সম্পদের ব্যবহার, মৎস্য সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা, সমুদ্র সম্পদের নিরাপত্তা রক্ষায় চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় করণীয় বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সমুদ্র সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা ও এর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পরিচালিত বিভিন্ন সংস্থাসমূহের মধ্যে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধিতে ১৯৯৮ সাল থেকে নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়ার অংশ হিসেবে এই সেমিনারের আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।