ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটের জরুরি অবতরণ তুর্কমেনিস্তানে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটের জরুরি অবতরণ তুর্কমেনিস্তানে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি এখন বুদাপেস্টের উদ্দেশে রওয়ানা হবে। এর আগে এয়ারক্রাফটে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী এই বিশেষ ফ্লাইটটি দুপুর ২টা ১৫ মিনিটে তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতের আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি এখন বুদাপেস্টের উদ্দেশে রওয়ানা হবে। এর আগে এয়ারক্রাফটে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী এই বিশেষ ফ্লাইটটি দুপুর ২টা ১৫ মিনিটে তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতের আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

রোববার (নভেম্বর ২৭) সকালে ভিভিআইপি ফ্লাইটটি (বিজি-১০১১) প্রধানমন্ত্রীকে নিয়ে ঢাকা ছেড়ে যায়।

বিমান এর ব্যবস্থাপনা পরিচালক মুসাদ্দিক আহমেদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জানতে চাইলে তিনি জানান, ‘বোয়িং ৭৭৭’ এয়ারক্রাফটি বর্তমানে তুর্কমেনিস্তানে ‘অনগ্রাউন্ড’ রয়েছে। '

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে ২৮ নভেম্বর থেকে শুরু হবে তিন দিনের বিশ্ব পানি সম্মেলন। এই বিশ্ব পানি সম্মেলনে যোগ দিতে এবং একই সঙ্গে দ্বি-পাক্ষিক সরকারি সফরে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, পররাষ্ট্র সচিব একেএম শহীদুল হকসহ ব্যবসায়ী প্রতিনিধি দল।

বুদাপেস্টের ফোর সিজনস হোটেল গ্রেসহ্যাম প্যালেসে অবস্থান করবেন প্রধানমন্ত্রী। চার দিনের সফরে এই হোটেলেই অবস্থান করবেন শেখ হাসিনা। আগামী ৩০ নভেম্বর রাতে দেশে ফিরবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।