ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশ অনেক আধুনিক ও গতিশীল হয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
পুলিশ অনেক আধুনিক ও গতিশীল হয়েছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান বলেছেন, পুলিশ এখন অনেক গতিশীল ও আধুনিক হয়েছে। আর এটা সম্ভব হয়েছে সচেতন নাগরিক পুলিশের সঙ্গে আছে বলেই।

ঝালকাঠি: বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান বলেছেন, পুলিশ এখন অনেক গতিশীল ও আধুনিক হয়েছে। আর এটা সম্ভব হয়েছে সচেতন নাগরিক পুলিশের সঙ্গে আছে বলেই।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে ঝালকাঠি পুলিশ লাইন্সে অনুষ্ঠিত সুশীল সমাজের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিআইজি বলেন, স্বাধীনতা বিরোধী চক্র এখনও ঘাপটি মেরে আছে। তারা চাইছে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে। তাদের প্রতি সোচ্চার থাকতে হবে।

জনপ্রতিনিধিদের উদ্দেশে ডিআইজি বলেন, আপনারা কোন আসামির পক্ষ নিয়ে তাদের ছাড়িয়ে নিতে থানায় আসবেন না। তাহলে জনগণ পুলিশের কাছ থেকে প্রকৃত সেবা পাবে।

দিনের বেলায় সভা সমাবেশে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দিয়ে রাতে মাদক বিক্রেতাদের সঙ্গে সখ্যতা, এটা চলতে দেওয়া যাবেনা। মাদকের পক্ষে যারা থাকবেন, তাদের ছাড় দেওয়া হবেনা। এসময় মাদকের বিরুদ্ধে সবাইকে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

পুলিশের দ্বারা কোন নিরপরাধ ব্যক্তি যদি হয়রানির শিকার হয় তাহলে ওই পুলিশ কর্মকর্তাকে আইনের আওতায় এনে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন ডিআইজি।

পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে পুলিশ-জনতা এক হয়ে কাজ করবে বলেও জানান তিনি।

পুলিশ সুপার মো. জুবায়েদুর রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. আব্দুর রহিম, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি পিপি আব্দুল মান্নান রসুল, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, ঝালকাঠির পৌর মেয়র লিয়াকত আলী তালুকাদর, নলছিটির পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, ঝালকাঠি সরকরি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল চক্রবর্তী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।