ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাইজেরিয়ার হাইকমিশনার শরীফ কায়কোবাদ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
নাইজেরিয়ার হাইকমিশনার শরীফ কায়কোবাদ

আফ্রিকার দেশ নাইজেরিয়ায় বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদকে নিয়োগ দিয়েছে সরকার। তিনিই দেশটিতে বাংলাদেশের প্রথম আবাসিক...

ঢাকা: আফ্রিকার দেশ নাইজেরিয়ায় বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদকে নিয়োগ দিয়েছে সরকার।

তিনিই দেশটিতে বাংলাদেশের প্রথম আবাসিক প্রতিনিধি হিসেবে নিযুক্ত হলেন।

রোববার (২৭ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মেজর জেনারেল কায়কোবাদ ১৯৮৪ সালেল ২১ ডিসেম্বর আর্টিলারি কোরে কমিশন লাভ করেন।   দীর্ঘ ক্যারিয়ারে তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) ও আর্টিলারি সেন্টার অ্যান্ড স্কুলের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি আর্মি হেড কোয়ার্টারে ব্রিগেড মেজর ও সহকারী অ্যাডজুট্যান্ট জেনারেল ছিলেন। তিনি বিজিবি ব্যাটালিয়ন, আর্টিলারি রেজিমেন্টে এবং আর্টিলারি ব্রিগেডের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির ব্যবস্থাপনা পরিচালকেরও (এমডি) দায়িত্ব পালন করেন শরীফ কায়কোবাদ।
তিনি বসনিয়া-হার্জেগোভিনা এবং ইথিওপিয়া-ইরিত্রিয়াতে জাতিসংঘ মিশনেও দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালযয়ের স্নাতক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এমডিএসএমএসসি এবং  বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে এম ফিল করেছেন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
জেপি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।