ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চট্টগ্রামে সমুদ্র সচেতনতা বিষয়ক সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
চট্টগ্রামে সমুদ্র সচেতনতা বিষয়ক সেমিনার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 চট্টগ্রাম নৌ অঞ্চলে সমুদ্র সচেতনতা বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়া ‘এক্সারসাইজ সেফ গার্ড-২০১৬’ এর অংশ হিসেবে রোববার (২৭ নভেম্বর) এ সেমিনারের আয়োজন করা হয়।

চট্টগ্রাম: চট্টগ্রাম নৌ অঞ্চলে সমুদ্র সচেতনতা বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়া ‘এক্সারসাইজ সেফ গার্ড-২০১৬’ এর অংশ হিসেবে রোববার (২৭ নভেম্বর) এ সেমিনারের আয়োজন করা হয়।

চট্টগ্রামে বানৌজা ঈসাখান ঘাঁটির স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি) অডিটরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমান্ডার বিএন ফ্লিট কমডোর শেখ আরিফ মাহমুদ।

এ সময় অন্যদের মধ্যে চট্টগ্রাম নৌ অঞ্চলের উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন মেরিটাইম সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নৌবাহিনীর পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, সেমিনারে সমুদ্রপথে দেশীয় ও আর্ন্তজাতিক বাণিজ্যের সম্প্রসারণ, জ্বালানি নিরাপত্তায় সামুদ্রিক খনিজ সম্পদের ব্যবহার, মৎস্য সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা, সমুদ্র সম্পদের নিরাপত্তা রক্ষায় চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
পিআর/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।