ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় কৃষকদের কম্বাইন হারভেষ্টার বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬

বগুড়া সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপতরের ব্যবস্থাপনায় খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বাড়াতে কৃষকের মাঝে কম্বাইন হারভেষ্টার বিতরণ করা হয়েছে।

বগুড়া: বগুড়া সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপতরের ব্যবস্থাপনায় খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বাড়াতে কৃষকের মাঝে কম্বাইন হারভেষ্টার বিতরণ করা হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) বিকেলে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে সদর উপজেলা কৃষি অধিদপ্তরের কর্মকর্তা রাহেলা পারভিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আজগর হেনা তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুরশাপাড়ার কৃষক আতাউর রহমানের হাতে কম্বাইন হারভেষ্টার তুলে দেন।

উন্নয়ন সহায়তার মাধ্যমে ২৫ লাখ টাকা মূল্যের কম্বাইন হারভেষ্টার শতকরা ৩০ ভাগ কমে ২২ লাখ টাকায় এই যন্ত্রটি কৃষককে দেওয়া হয় বলে কৃষি কর্মকর্তা রাহেলা পারভিন জানান।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহানা আখতার জাহান, নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. শরীফুন্নেছা, টেরিটরি ম্যানেজার রফিকুল ইসলাম, কৃষি প্রকৌশলী আবু সাঈদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা অপূর্ব চন্দ্র রায়, মাছুদ মিয়া, আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এমবিএইচ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।