ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় সাংবাদিকদের অবস্থান ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
বগুড়ায় সাংবাদিকদের অবস্থান ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছেন বগুড়ায় কর্মরত সাংবাদিকরা।

 

বগুড়া: অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছেন বগুড়ায় কর্মরত সাংবাদিকরা।

রোববার (০৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বগুড়া প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ডাকে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।  
 
বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- বিএফইউজের সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য শংকর, যুগ্ম মহাসচিব জিএম সজল, নির্বাহী সদস্য আরিফ রেহমান, বগুড়া প্রেসক্লাবের সভাপতি যাহেদুর রহমান যাদু, সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন প্রমুখ।
 
বক্তারা বলেন, সাংবাদিক সমাজের দীর্ঘদিনের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ ও রাষ্ট্রপতির আহ্বানকে অবজ্ঞা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি মেহনতি সাংবাদিকদের দিকে না তাকিয়ে মালিকপক্ষের স্বার্থ রক্ষার চেষ্টা করছেন। এই অবস্থায় বাধ্য হয়ে সাংবাদিক সমাজকে আন্দোলনের পথ বেছে নিতে হয়েছে।
 
অবিলম্বে তিনি ওয়েজবোর্ড গঠনের ঘোষণা না দিলে দেশের সাংবাদিক সমাজ তার বিরুদ্ধে আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে বলে বক্তারা হুশিয়ারি দেন।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বিইউজের সাবেক সভাপতি এএইচএম আখতারুজ্জামান, বিএফইউজের নির্বাহী সদস্য ঠান্ডা আজাদ, সাবেক যুগ্ম মহাসচিব লিমন বাসার, দৈনিক উত্তরের খবর সম্পাদক আব্দুস সালাম বাবু, বিইউজের নির্বাহী সদস্য সাজেদুর রহমান সিজু, আমিনুল ইসলাম মুক্তা, তানসেন আলম, কমলেশ মোহন্ত সানু, শফিউল আযম কমল, আসাফ-উদ-দৌলা ডিউক, প্রদীপ মোহন্ত, শাহীনুর রহমান বিমু, এইচ আলিম, সাজ্জাদ হোসেন পল্লব, সোয়েল রানা, সঙ্গীত রায় বাপ্পী, সাখাওয়াত হোসেন জনি, মামুন-উর-রশিদ, এনামুল হক রাঙ্গা, সাংবাদিক মেহেরুল সুজন, আহম্মেদ উল্লাহ মনু প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এমবিএইচ/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।