ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঝালকাঠিতে স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ঝালকাঠিতে স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট

ঝালকাঠিতে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেফতার ও লুট হওয়া বাকী স্বর্ণালঙ্কার উদ্ধারের দাবিতে ধর্মঘট পালন করছেন স্থানীয় স্বর্ণ ব্যবসায়ীরা।

ঝালকাঠি: ঝালকাঠিতে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেফতার ও লুট হওয়া বাকী স্বর্ণালঙ্কার উদ্ধারের দাবিতে ধর্মঘট পালন করছেন স্থানীয় স্বর্ণ ব্যবসায়ীরা।

রোববার (৪ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জুয়েলারি মালিক সমিতির ব্যানারে এ ধর্মঘট পালন করছেন তারা।

পাশাপাশি সকাল ১০টায় ডাক্তারপট্টি সড়কে মানববন্ধন কর্মসূচিও পালন করেন ব্যবসায়ীরা। এসময় ডাকাতির প্রতিবাদে কালো ব্যাজ ধারণ করেন তারা।
 
ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে স্বর্ণ ব্যবসায়ীরা লুট হওয়া বাকী ৭৪ ভরি সোনার গহনা উদ্ধার ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন-ঝালকাঠি জুয়েলার্স সমিতির সভাপতি দেবব্রত কর্মকার, সাধারণ সম্পাদক দিপক কর্মকার, ক্ষতিগ্রস্ত মুসলিম গিনি হাউজের মালিক মো. শাহজাহান হাওলাদার ও তার ছেলে হাসান ইমাম।

বক্তারা অভিযোগ করেন, ঘটনার ১২ দিন অতিবাহিত হলেও বাকী ৭৪ ভরি স্বর্ণ উদ্ধার ও জড়িতদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ অবস্থায় ঝালকাঠির স্বর্ণ ব্যবসায়ীরা নিরাপদ নয়।

গত ২১ নভেম্বর রাতে শহরের ডাক্তারপট্টি সড়কের মুসলিম গিনি হাউজে ঢুকে ৮-১০ জন সশস্ত্র ডাকাত দল বোমা ফাটিয়ে ১১৪ ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় গাবখান সেতুর টোলঘর এলাকা থেকে ৬ জনকে আটক করে ৪০ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘন্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।