ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভেজাল রোধে চালু হচ্ছে ভ্রাম্যমাণ পরীক্ষাগার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ভেজাল রোধে চালু হচ্ছে ভ্রাম্যমাণ পরীক্ষাগার

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ভেজাল রোধে দ্রুত ভ্রাম্যমাণ পরীক্ষাগার চালু করা হবে। সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বর্তমান সরকার খাদ্য কর্তৃপক্ষ গঠন করেছে।

যশোর: খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ভেজাল রোধে দ্রুত ভ্রাম্যমাণ পরীক্ষাগার চালু করা হবে। সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বর্তমান সরকার খাদ্য কর্তৃপক্ষ গঠন করেছে।

রোববার (০৪ ডিসেম্বর) দুপুরে যশোরে ‘নিরাপদ খাদ্য আইন, ২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য খাদ্য উৎপাদন থেকে খাবার টেবিল পর্যন্ত নিরাপত্তা নিশ্চিত করা। এজন্য সরকারের ৪৮০টি বিভাগ একসঙ্গে কাজ করছে। এছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।  

কর্মশালায় আরও বক্তব্য রাখেন-খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদ, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মাহফুজুল হক ও যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য স্বপন কুমার ভট্টাচার্য প্রমুখ।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন-নিরাপদ খাদ্য আন্দোলনের সদস্য সচিব আব্দুল বাতেন। সভাপতিত্ব করেন-খুলনা বিভাগী কমিশনার আব্দুস সামাদ।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
ইউজি/আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।