ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাহসিকতা-বুদ্ধিমত্তার সম্মাননা দিলো রেলওয়ে

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
সাহসিকতা-বুদ্ধিমত্তার সম্মাননা দিলো রেলওয়ে

নারায়ণগঞ্জের চাষাড়া রেলস্টেশন সংলগ্ন লেভেল ক্রসিং গেটে আত্মহত্যার উদ্দেশ্যে রেললাইনের ওপর শুয়ে পড়া পথচারী মামুনকে প্রাণে বাঁচানোর জন্য অস্থায়ী গেটম্যান বিল্লাল হোসেন মজুমদারকে রোববার (০৪ ডিসেম্বর) সংবর্ধিত করলো রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে।

ঢাকা: নারায়ণগঞ্জের চাষাড়া রেলস্টেশন সংলগ্ন লেভেল ক্রসিং গেটে আত্মহত্যার উদ্দেশ্যে রেললাইনের ওপর শুয়ে পড়া পথচারী মামুনকে প্রাণে বাঁচানোর জন্য অস্থায়ী গেটম্যান বিল্লাল হোসেন মজুমদারকে রোববার (০৪ ডিসেম্বর) সংবর্ধিত করলো রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে।

গত ২১ নভেম্বর মামুন আত্মহত্যার উদ্দেশ্যে রেললাইনের ওপর শুয়ে পড়েন।

সংবর্ধনা অনুষ্ঠানে রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেন, নিজের জীবন বাজি রেখে যে অন্যকে বাঁচালো সে শুধু রেলওয়ের নয় বরং দেশের গর্ব। রেলওয়ের লোকজন এভাবে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। মানুষের জীবন বাঁচিয়ে তিনি সবার দৃষ্টান্ত হয়ে থাকবেন বলে মন্ত্রী উল্লেখ করেন।

বিল্লাল হোসেন মজুমদার একজন অস্থায়ী গেটম্যান। তিনি চাকরি স্থায়ীকরণের দাবি করলে মন্ত্রী বয়সের সীমাবদ্ধতার কথা উল্লেখ করে বলেন, বিশেষ বিবেচনার জন্য রাষ্ট্রপতি বরাবর আবেদন করা হবে অথবা তার ছেলে-মেয়ের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে চাকরি দেওয়ার ব্যবস্থা করা হবে।

রেলপথমন্ত্রী এ সময় রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে বিল্লাল হোসেন মজুমদারের হাতে নগদ একলাখ টাকা, পায়জামা, পাঞ্জাবী, টুপি, লুঙ্গি তুলে দেন।

বিল্লাল হোসেন মজুমদার যে মুহূর্তে পথচারী মামুনকে রেললাইনের ওপর থেকে তুলে নেন তার কয়েক সেকেন্ডের মধ্যেই ট্রেনটি অতিক্রম করে চলে যায়। এভাবে জীবনের ঝুঁকি নিয়ে পথচারী মামুনকে নিশ্চিত মৃত্যৃর হাত থেকে রক্ষা করেন তিনি।  

সম্মাননা প্রদান অনুষ্ঠানে রেলপথমন্ত্রী ছাড়াও রেলপথ সচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেনসহ সংশ্লিষ্ট ব্যক্তি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।