ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভুয়া বদলির আদেশে বিদ্যালয়ে এলে সাময়িক বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ভুয়া বদলির আদেশে বিদ্যালয়ে এলে সাময়িক বরখাস্ত

ভুয়া ও প্রতারণামূলক বদলির আদেশ নিয়ে বিদ্যালয়ে যোগদানের চেষ্টা করলে সংশ্লিষ্ট শিক্ষককে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্তসহ বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
 

ঢাকা: ভুয়া ও প্রতারণামূলক বদলির আদেশ নিয়ে বিদ্যালয়ে যোগদানের চেষ্টা করলে সংশ্লিষ্ট শিক্ষককে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্তসহ বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
 
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রোববার (০৪ ডিসেম্বর) এ সংক্রান্ত পরিপত্র জারি করে সাত বিভাগীয় উপপরিচালক, সব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা/থানা শিক্ষা কর্মকর্তাকে এ নির্দেশ দিয়েছে।


 
এতে বলা হয়, ইদানিং গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে, ঢাকা সিটি করপোরেশন ও এর পার্শ্ববর্তী উপজেলা/থানা এবং অন্যান্য সিটি করপোরেশন ও জেলা সদরের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ভুয়া বদলি আদেশ জারি করে বদলিকৃত বিদ্যালয়ে যোগদান করার চেষ্টা করছেন।
 
‘ভুয়া ও প্রতারণামূলক বদলির আদেশ পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট শিক্ষককে সাময়িক বরখাস্তসহ তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্যে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। ’
 
প্রাথমিক ও গণশিক্ষ‍া মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে/ই-মেইল থেকে এমন বদলির আদেশ যাচাই করে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও বদলির ক্ষেত্রে কেনো প্রকার সন্দেহ হলে একজন পরিচালকের সঙ্গে টেলিফোনে আলাপ করে বিষয়টি নিশ্চিত হওয়ার অনুরোধ করা হয়েছে।
 
পরিচালক (পলিসি ও অপারেশন) মো. আব্দুর রউফ স্বাক্ষরিত পরিপত্রে তার ফোন (৫৫০৭৪৯১৮) ও মোবাইল (০১৫৫২৪২৫৭৬০) নম্বরও দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।