ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীর যানজট নিয়ে দুশ্চিন্তায় সরকার

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
রাজধানীর যানজট নিয়ে দুশ্চিন্তায় সরকার

রাজধানীর যানজট সরকারের জন্য দুশ্চিন্তার বিষয় বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, রাজধানীর যানজট দীর্ঘদিনের সমস্যা। এটা আমাদের জন্য একটি দুশ্চিন্তার বিষয় বলা যায়।

সংসদ ভবন থেকে: রাজধানীর যানজট সরকারের জন্য দুশ্চিন্তার বিষয় বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, রাজধানীর যানজট দীর্ঘদিনের সমস্যা।

এটা আমাদের জন্য একটি দুশ্চিন্তার বিষয় বলা যায়।
 
রোববার (০৪ ডিসেম্বর) বিকেলে দশম জাতীয় সংসদের ১৩তম অধিবেশনে জাসদের একাংশের সংরক্ষিত সংসদ সদস্য লুৎফা তাহেরের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা জানান।
 
প্রশ্নকর্তা জানান লুৎফা তাহের তার প্রশ্নের উত্তরে বলেন, রাজধানীর যানজটের মূল কারণ প্রাইভেটকার। এই প্রাইভেটকার চলাচলের ওপর কোনো নীতিমালা করা হবে কি না?
 
ওবায়দুল কাদের বলেন, যানজট দুশ্চিন্তার কারণ হলেও আমরা বসে নেই, নানা পরিকল্পনা নিচ্ছি। পরিবার প্রতি কতোটি প্রাইভেটকার থাকবে সেটা আইন করে নির্ধারণ করে দেওয়া হবে বলে তিনি জানান।
 
প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রীর ড্রিম প্রকল্প, মেগা প্রকল্পের মধ্যে যানজট নিরসনে নানা উদ্যোগ রয়েছে। এর মধ্যে মেট্রোরেল প্রকল্প, ২১ কিলোমিটার এক্সপ্রেসওয়ে করা হবে। ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। রাজধানীতে প্রাইভেটকার চলাচলের সংখ্যা অনেক বেশি। একটি অধ্যাদেশের আওতায় এটা চলছে। আইন করার জন্য আমরা একটি বিল নিয়ে আসছি। পরিবার প্রতি কতো গাড়ি রাখা যাবে এর একটা সীমারেখা নির্দিষ্ট করে দেওয়া থাকবে আইনে।
 
**সংসদের ত্রয়োদশ অধিবেশন শুরু, চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত
** ত্রয়োদশ অধিবেশনে প্যানেল সভাপতি যারা
** ফিদেল কাস্ত্রোর নামে সংসদে শোক প্রস্তাব


বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এসএম/এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।