ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিদেশি অর্থায়ন নিশ্চিত হলেই দ্বিতীয় পদ্মাসেতু

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
বিদেশি অর্থায়ন নিশ্চিত হলেই দ্বিতীয় পদ্মাসেতু

বিদেশি অর্থায়ন নিশ্চিত হলেই পাটুরিয়া-দৌলতদিয়ায় দ্বিতীয় পদ্মাসেতু নির্মিত হবে বলে আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সংসদ ভবন থেকে: বিদেশি অর্থায়ন নিশ্চিত হলেই পাটুরিয়া-দৌলতদিয়ায় দ্বিতীয় পদ্মাসেতু নির্মিত হবে বলে আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (০৪ ডিসেম্বর) বিকেলে জাতীয় সংসদের ১৩তম অধিবেশনে কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য মো. রেজাউল হক চৌধুরীর প্রশ্নের জবাবে মন্ত্রী দ্বিতীয় পদ্মাসেতু নির্মাণের আশার কথা শোনান।


 
ওবায়দুল কাদের বলেন, দ্বিতীয় পদ্মাসেতু নির্মাণ করার পরিকল্পনা বর্তমান সরকারের রয়েছে। এই সেতু নির্মাণে ইতিপূর্বে উন্নয়ন সহযোগী সংস্থাসমূহের অর্থ সহায়তা চাওয়া হয়েছে। বৈদেশিক অর্থায়ন নিশ্চিত সাপেক্ষে যথাসময়ে দ্বিতীয় পদ্মাসেতু নির্মাণ কাজ শুরু করা সম্ভব হবে বলে আশা করা যায়।
 
দেশের পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘ দিনের দাবি দৌলতদিয়া-পাটুরিয়াতে দ্বিতীয় পদ্মাসেতু নির্মাণের। এই সেতু নির্মাণ হলে রাজধানীর ঢাকার সঙ্গে পশ্চিমাঞ্চলের জেলাগুলোর দ্রুত যোগাযোগ স্থাপন হবে। ওইসব জেলাগুলোতে ব্যবসা বাণিজ্য কর্মসংস্থান বৃদ্ধি পাবে। লাখ লাখ মানুষ নতুন কর্মসংস্থান পাবে।

**রাজধানীর যানজট নিয়ে দুশ্চিন্তায় সরকার
**সংসদের ত্রয়োদশ অধিবেশন শুরু, চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত
** ত্রয়োদশ অধিবেশনে প্যানেল সভাপতি যারা
** ফিদেল কাস্ত্রোর নামে সংসদে শোক প্রস্তাব
 
বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এসএম/এসকে/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।