ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভারতে পাচার হওয়া কিশোরকে বেনাপোলে হস্তান্তর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
ভারতে পাচার হওয়া কিশোরকে বেনাপোলে হস্তান্তর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার হৃদয় সুত্রধর(১৫) নামে এক কিশোরকে দেড় বছর পর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তাস্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। 

বেনাপোল(যশোর): ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার হৃদয় সুত্রধর(১৫) নামে এক কিশোরকে দেড় বছর পর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তাস্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।  

সোমবার (০৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ভারত-বাংলাদেশ সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় তাকে হস্তান্তর করা হয়।

ফেরত আসা কিশোর হচ্ছে বরিশালের গৌরনদী থানার সাকোকাঠি গ্রামের রামকৃষ্ণ সুত্রধরের ছেলে।  

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, আইনি প্রক্রিয়া শেষে যশোর রাইটস নামে একটি এনজিও সংস্থার কর্মকর্তাদের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে। তারা পরিবারের কাছে পৌঁছে দেবে।

এনজিও সংস্থা রাইটস যশোরের তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা বজলুর রহমান বাংলানিউজকে জানান, ওই কিশোরকে প্রায় দেড় বছর আগে ভালো কাজের কথা বলে পাচারকারীরা  ভারতে নিয়েছিল। এরপর তাকে বিভিন্ন ঝুঁকিপূর্ণ কাজ দেয়। এসময় অবৈধ অবস্থানের খবর পেয়ে ভারতীয় পুলিশ তাকে আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে পরে তার ঠাঁই হয় কলকাতার সিনিআরবান ইউনিট নামে এনকটি এনজিও সংস্থার শেল্টার হোমে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ট্রাভেল পারমিট আইনে তাকে ফেরত আনা হয়। আগামী কয়েক দিনের মধ্যে তাকে তার পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এজেডএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।