ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাংনীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ ডাকাত নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
গাংনীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ ডাকাত নিহত

মেহেরপুরের গাংনী উপজেলার পুরাতন মটমুড়া গ্রামের একটি ইটভাটার পাশে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন ডাকাত ও চাঁদাবাজ নিহত হয়েছেন।

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার পুরাতন মটমুড়া গ্রামের একটি ইটভাটার পাশে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন ডাকাত ও চাঁদাবাজ নিহত হয়েছেন।

 

সোমবার (০৫ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ৩টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

 

এ ঘটনায় পুলিশের ৬ সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে দু’টি হাত বোমা ও দু’টি রামদা উদ্ধার করা হয়েছে।

নিহতরা হলেন- উপজেলার মানিকদিয়া গ্রামের আলতাব হোসেনের ছেলে তাজমুল হোসেন (২৫), একই গ্রামের চাঁদ আলীর ছেলে মহিবুল ইসলাম (২২) ও ভোলাডাঙ্গা গ্রামের ফকির মোহাম্মদের ছেলে তুহিন হোসেন (২৮)।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে ১০/১২ জন ডাকাত মটমুড়া গ্রামের খবির উদ্দীনের ইটভাটার পাশে সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদে পুলিশের একটি দল সেখানে অভিযান শুরু করে। এসময় টের পেয়ে ডাকাতরা পুলিশের উপর গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এসময় গুলিবিদ্ধ হয়ে তিন ডাকাত নিহত হন।

ওসি আরো জানান, বেশ কয়েকদিন থেকে গাংনী উপজেলার বিভিন্ন ইটভাটাতে সন্ত্রাসীরা মোবাইল ফোনে চাঁদা দাবি করে আসছিল। সন্ত্রাসীদের চাঁদাবাজীতে ইটভাটার মালিকরা অতিষ্ঠ হয়ে উঠেছিল।

নিহতরা ইটভাটায় চাঁদাবাজির সঙ্গে জড়িত ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইন, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পৃথক তিনটি মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

এদিকে, মেহেরপুর পুলিশ সুপার আনিসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাহমুদ, গাংনী থানার ওসি আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এছাড়াও বন্দুকযুদ্ধে তিন ডাকাত ও চাঁদাবাজ নিহত হওয়ায় গাংনী উপজেলা ইটভাটা মালিক সমিতি স্বস্তি প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬/আপডেট:১৬০৮ ঘণ্টা
এজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।