ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গভীর সমুদ্র থেকে ১৪ দস্যু আটক, ৪ জেলে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
গভীর সমুদ্র থেকে ১৪ দস্যু আটক, ৪ জেলে উদ্ধার

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন সমুদ্রে অভিযান চালিয়ে ১৪ দস্যু আটক ও চার জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনীর সদস্যরা।

পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন সমুদ্রে অভিযান চালিয়ে ১৪ দস্যু আটক ও চার জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনীর সদস্যরা।

সোমবার (৫ ডিসেম্বর) গভীর রাতে কুয়াকাটা সৈকত সংলগ্ন গভীর সমুদ্র থেকে একটি ট্রলার থেকে ডাকাতদের আটক করা হয়।

আটক  দস্যুরা হলেন-এইচএসসি পরীক্ষার্থী খালিদ হোসেন (১৯), হানিফ (২৫), আমজাদ (১৯), মিজানুর রহমান (২৮), এনায়েত আলী (২২), নেছারুল করিম (২২), কাওসার (২২), জসিম (২৮), আবু আহম্মেদ (৩৮), মানিক (৪১), ইউনুস (২০), মোর্শেদ (২৮), আনছার হোসেন (২২) ও ইয়াছিন (৩০)। তাদের বাড়ি কক্সবাজর জেলার বিভিন্ন থানায়।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- আবুল কালাম মাঝী (৫০), ফুল মিয়া (৫০), সেলিম (৪৯) ও রুস্তুম (৬০)। এদের সবার বাড়ি কক্সবাজার জেলায়।

বাংলাদেশ নৌবাহিনীর টহলরত জাহাজ বিএনএস মহিবুল্লা নিয়মিত টহলের সময় এ অভিযান পরিচালনা করে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. কামরুল ইসলাম বলেন, নৌবাহিনীর জাহাজ বিএনএস মহিবুল্লায় করে আমরা গভীর সমুদ্রে নিয়মিত টহল দিচ্ছিলাম। এসময় মাছধরা একটি ট্রলারকে দেখে সন্দেহ হলে সেটিকে ধাওয়া করা হয়। পরে ট্রলারটিতে তল্লাশি চালিয়ে চার জেলেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়। এসময় জেলেদের দেওয়া তথ্যানুযায়ী ১৪ ডাকাত সদস্যকে আটক করা হয়।
ট্রলারটি ধাওয়া করার সময় ডাকাতরা তাদের অস্ত্রগুলো সাগরে ফেলে দেয়। তবে জেলেদের কাছ থেকে লুট করা কিছু ইলিশ মাছ পাওয়া গেছে।

মহিপুর থানার উপ পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম জানান, আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬/আপডেট:১৮৫২
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।