ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জ মুক্ত দিবসে র‌্যালি-আলোচনা সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
হবিগঞ্জ মুক্ত দিবসে র‌্যালি-আলোচনা সভা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

৬ ডিসেম্বর হবিগঞ্জ মুক্ত দিবস। এ উপলক্ষে হবিগঞ্জ দুর্জয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

হবিগঞ্জ: ৬ ডিসেম্বর হবিগঞ্জ মুক্ত দিবস। এ উপলক্ষে হবিগঞ্জ দুর্জয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে শহরের প্রধান সড়কে বর্ণাঢ্য একটি র্যালি বের হয়। পরে পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন-জেলা প্রশাসক সাবিনা আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী পাঠান প্রমুখ।

১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনীর কবল থেকে শত্রুমুক্ত হয় হবিগঞ্জ। সুবেদার আব্দুস শহীদের নেতৃত্বে ৩৩ জনের একদল মুক্তিযোদ্ধা বিজয়ী বেশে সারা শহর প্রদক্ষিণ করে হবিগঞ্জ সদর থানায় গিয়ে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন।

শহরের শায়েস্তানগর ও উমেদনগর এলাকায় খোয়াই নদীর ওপার থেকে মুক্তিযোদ্ধারা প্রচণ্ড গুলিবর্ষণের মাধ্যমে তাদের আগমন বার্তা ঘোষণা করেছিলেন। শায়েস্তানগর বিটিসিএল ভবনে পাকিস্তানীদের ক্যাম্পে ভারতের খোয়াই বাঘাই ক্যাম্পের ২২ কোম্পানির এক প্লাটুন মুক্তিযোদ্ধা নিয়ে হানাদার বাহিনীর উপর আক্রমণ চালিয়ে হবিগঞ্জকে মুক্ত করেন।

মুক্তিযোদ্ধারা জয় বাংলা স্লোগান দিয়ে রাস্তায় নেমে বিজয়ের উল্লাস প্রকাশ করেন। একই দিনে মাধবপুর, আজমিরীগঞ্জ, চুনারুঘাটসহ জেলার ৮টি উপজেলা মুক্ত হয়।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।