ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সন্ধ্যার পর ছাত্র-ছাত্রী বাড়ির বাইরে থাকলেই আটক!  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
সন্ধ্যার পর ছাত্র-ছাত্রী বাড়ির বাইরে থাকলেই আটক!  

লক্ষ্মীপুরের রামগতিতে সন্ধ্যার পর স্কুল-কলেজের শিক্ষার্থীরা অহেতুক বাড়ির বাইরে থাকলে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। পরে মুচলেখা নিয়ে অভিভাবকদের জিম্মায় তাদের মুক্তি দেওয়া হয়। শিক্ষার্থীরা যেন অপরাধের সঙ্গে জড়িয়ে না পড়ে সে লক্ষ্যে পুলিশ এমন উদ্যোগ নিয়েছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে সন্ধ্যার পর স্কুল-কলেজের শিক্ষার্থীরা অহেতুক বাড়ির বাইরে থাকলে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। পরে মুচলেখা নিয়ে অভিভাবকদের জিম্মায় তাদের মুক্তি দেওয়া হয়।

শিক্ষার্থীরা যেন অপরাধের সঙ্গে জড়িয়ে না পড়ে সে লক্ষ্যে পুলিশ এমন উদ্যোগ নিয়েছে।

সোমবার (০৫ ডিসেম্বর) রাত ৮টার দিকে উপজেলার আলেকজান্ডার এলাকা থেকে তিন শিক্ষার্থীকে আটক করা হয়। পরে আটক শিক্ষার্থীদের অভিভাবকদের খবর দিয়ে থানায় আনা হয়। অভিভাবকদের জিম্মায় মুচলেখা দিয়ে তারা মুক্তি পায়। এসময় সন্ধ্যার পর অহেতুক বাড়ির বাইরে না থাকার অঙ্গীকার করে তারা।  
এর আগে, চলতি বছরের ১৭ নভেম্বর সন্ধ্যার পর একই কারণে ৮ জন শিক্ষার্থীকে আটক করে পুলিশ। পরে তাদের রাতে বাইরে না থাকার শর্তে ছেড়ে দেওয়া হয়।  

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা সন্ধ্যার পর বিনা কারণে বাড়ির বাইরে থাকলে আটক করা হয়। তারা যেন কোনো অন্যায় ও অপরাধের সঙ্গে জড়িয়ে না পড়ে সে কারণে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এতে সুফল পাওয়া যাচ্ছে। এক মাস ধরে এ অভিযান চলছে। এটি অব্যাহত থাকবে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অভিভাবক ও সচেতন মহল।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।