ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাহবুবুল হক শাকিল আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
মাহবুবুল হক শাকিল আর নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, এক সময়ের তুখোর - মেধাবী ছাত্রলীগ নেতা মাহবুবুল হক শাকিল আর নেই। ৬ ডিসেম্বর (মঙ্গলবার) রাজধানীর গুলশানের একটি রেস্তঁরায় মধ্যাহ্নভোজের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, এক সময়ের তুখোর - মেধাবী ছাত্রলীগ নেতা মাহবুবুল হক শাকিল আর নেই। ৬ ডিসেম্বর (মঙ্গলবার) রাজধানীর গুলশানের একটি রেস্তঁরায় মধ্যাহ্নভোজের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।



গুলশান থানার উপ-পরিদর্শক সোহেল রানা বাংলানিউজকে জানিয়েছেন, গুলশানের ওই রেস্তঁরার একটি কক্ষে তার মরদেহ রয়েছে এমন খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪৭ বছর। মাহবুবুল হক শাকিল তার স্ত্রী, এক মেয়ে ও অসংখ্য ভক্ত গুনগ্রাহী রেখে গেছেন।

২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর পদে দায়িত্ব পালন করে আসছিলেন মাহবুবুল হক শাকিল। এর আগে তিনি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) ও তারও আগে উপ-প্রেস সচিব পদেও দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন তিনি। পরে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল সিআরই পরিচালনার দায়িত্ব দেওয়া হয় তাকে।

১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্ম। তার বাবা অ্যাডভোকেট জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি। মা একজন জনপ্রিয় অবসরপ্রাপ্ত শিক্ষক।  

ছেলেবেলা কেটেছে ময়মনসিংহে। সেখানে জেলা স্কুল ও আনন্দমোহন কলেজে পড়েছেন তিনি। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

মাহবুবুল হক শাকিলের লেখা দুটি কবিতার বই প্রকাশিত হয়েছে। এ দুটি হচ্ছে- খেরোখাতার পাতা থেকে ও মন খারাপের গাড়ী।


বাংলাদেশ সময় ১৫২০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এসজেএ/এজেডএস/এমএমকে

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।