ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চট্টগ্রাম প্রেসক্লাব নিয়ে নিবন্ধ লেখায় রফিকুল বাহারকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
চট্টগ্রাম প্রেসক্লাব নিয়ে নিবন্ধ লেখায় রফিকুল বাহারকে শোকজ

দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমের মুক্তমত বিভাগে চট্টগ্রাম প্রেসক্লাব নিয়ে নিবন্ধ লেখায় জ্যেষ্ঠ সাংবাদিক রফিকুল বাহারকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

ঢাকা: দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমের মুক্তমত বিভাগে চট্টগ্রাম প্রেসক্লাব নিয়ে নিবন্ধ লেখায় জ্যেষ্ঠ সাংবাদিক রফিকুল বাহারকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

গত ৪ ডিসেম্বর (রোববার) তাকে শোকজ পাঠিয়ে জবাব দেওয়ার জন্য তিনদিন সময় বেঁধে দিয়েছে চট্টগ্রাম প্রেসক্লাব কর্তৃপক্ষ।

গত ২৪ নভেম্বর বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত ১১ সংবাদকর্মীকে অস্থায়ী সদস্যপদ দেয় চট্টগ্রাম প্রেসক্লাব। এর পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর বাংলানিউজের মুক্তমত বিভাগে রফিকুল বাহারের লেখা ‘চট্টগ্রাম প্রেসক্লাবের সদস্যপদ মিলবে কার কাছে ধর্ণা দিলে?’ শীর্ষক একটি নিবন্ধ প্রকাশিত হয়।

আবেদন করেও যেসব সংবাদকর্মী অস্থায়ী সদস্যপদ পাননি এবং যাদের স্থায়ী করা হয়নি তাদের বঞ্চনার কথা তুলে ধরা হয় ওই নিবন্ধে।   এছাড়া সদস্যপদ দেওয়ার প্রক্রিয়া নিয়েও আলোচনা করা হয় নিবন্ধটিতে।

নিবন্ধ প্রকাশের ৯ দিন পর পাঠানো চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরীর স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, সদস্যপদ প্রদান নিয়ে রফিকুল বাহার মনগড়া তথ্য উপস্থাপন করেছেন।

গঠনতন্ত্রের ৩১ অনুচ্ছেদ অনুযায়ী ক্লাবের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন সাধারণ সভায় না তুলে নিবন্ধ লেখায় আপত্তি তোলা হয়েছে ওই নোটিশে।

প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ন এবং সদস্যদের মাঝে বিভ্রান্তি সৃষ্টিরও অভিযোগ আনা হয়েছে।
 
এর আগে ২০১২ সালে প্রেস ক্লাবের সদস্যপদ বিষয়ে দৈনিক কালের কন্ঠে লেখার ‘অপরাধে’ রফিকুল বাহারকে শোকজ করে প্রেসক্লাব কর্তৃপক্ষ। তিনি ওই সময় কালের কন্ঠের চট্টগ্রাম ব্যুরো প্রধানের দায়িত্বে ছিলেন।  

রফিকুল বাহার বর্তমানে একুশে টেলিভিশনের আবাসিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।