ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সামদাদোর সামনে শাকিলের ভক্ত-অনুরাগীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
সামদাদোর সামনে শাকিলের ভক্ত-অনুরাগীদের ভিড়

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মৃত্যুর খবরের পর গুলশানের সামদাদো জাপানিজ কিউজিন রেস্তোরাঁর সামনে বাড়ছে তার ভক্ত-অনুরাগীদের ভিড়। সেখানে একটি কক্ষে শেষ খবর পাওয়া পর্যন্ত রাখা রয়েছে শাকিলের মরদেহ।

ঢাকা: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মৃত্যুর খবরের পর গুলশানের সামদাদো জাপানিজ কিউজিন রেস্তোরাঁর সামনে বাড়ছে তার ভক্ত-অনুরাগীদের ভিড়। সেখানে একটি কক্ষে শেষ খবর পাওয়া পর্যন্ত রাখা রয়েছে শাকিলের মরদেহ।

 
 
মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে মধ্যাহ্ন ভোজের সময় তার মৃত্যু হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মাহবুবুল হক শাকিলের।  
 
পরিবারের সদস্যরা ছাড়াও গুলশানে মাহবুবুল হক শাকিলের মরদেহ দেখতে ছুটে আসেন আত্মীয়-স্বজন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, রাজনৈতিক কর্মী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, লেখক, সাংবাদিক, বন্ধু, সহকর্মী, তার শুভাকাঙ্ক্ষী ও ভক্তরা। গুলশান-২ নম্বরের ৩৫ নম্বর রোডের ২৭ নম্বর বাড়ির এ রেস্তোরাঁ ও এর সামনে ভিড় জমান তারা।
 
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, জাতীয় পার্টির জিয়া উদ্দিন বাবলু, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল ‍হামিদ বিপু, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।
 
শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও লেখকদের মধ্যে রয়েছেন ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, রামেন্দু মজুমদার, কলামিস্ট আবুল মোকসুদম, শাইখ সিরাজ, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন প্রমুখ।
 
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, কার্যালয়ের কর্মকর্তা ও প্রেস উইং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
এ ঘটনায় রেস্তোরাঁর ম্যানেজারসহ মোট ৭ জনকে জিজ্ঞাবাদের জন্য গুলশান থানায় নেওয়া হয়।
 
মাহবুব-উল আলম হানিফ এসময় সাংবাদিকদের বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি হার্ট অ্যাটাক। তবে চিকিৎসকের রিপোর্ট পেলেই নিশ্চিত করে বলা যাবে।  
 
সবচেয়ে বড় বিষয় তিনি আর আমাদের মাঝে নেই, বলেন হানিফ।  
 
বিশিষ্ট কবি ও লেখক, এক সময়ের তুখোড় - মেধাবী ছাত্রলীগ নেতা মাহবুবুল হক শাকিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে দায়্ত্বি পালন করছিলেন।
 
মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪৭ বছর। মাহবুবুল হক শাকিল তার স্ত্রী, এক মেয়ে ও অসংখ্য ভক্ত গুনগ্রাহী রেখে গেছেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এসজেএ/এমইউএম/পিএম/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।