ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘হুন্ডি ব্যবসা জমজমাট রূপ নিয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
‘হুন্ডি ব্যবসা জমজমাট রূপ নিয়েছে’

হুন্ডি ব্যবসা জমজমাট আকারে রূপ নিয়েছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। তিনি বলেন, বৈদেশিক মুদ্রা থেকে রাজস্ব আয় কমে যাওয়ার পেছনে হুন্ডি ব্যবসা দায়ী। হুন্ডি ব্যবসা জমজমাট আকারে রূপ নিয়েছে।

সংসদ ভবন থেকে: হুন্ডি ব্যবসা জমজমাট আকারে রূপ নিয়েছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

তিনি বলেন, বৈদেশিক মুদ্রা থেকে রাজস্ব আয় কমে যাওয়ার পেছনে হুন্ডি ব্যবসা দায়ী।

হুন্ডি ব্যবসা জমজমাট আকারে রূপ নিয়েছে।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিকেলে দশম জাতীয় সংসদের ত্রয়োদশ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য নুরুল ইসলাম মিলনের এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে একথা জানান।
 
মন্ত্রী বলেন, হুন্ডি ব্যবসা বাধাগ্রস্ত করতে চেষ্টা করে যাচ্ছি। আশা করি অচিরেই সুফল পাবো। তখন আমাদের বৈদেশিক মুদ্রার গতিটা বেড়ে যাবে।

আওয়ামী লীগের সংসদ সদস্য মনিরুল ইসলামের ওপর এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মালয়েশিয়ায় ১০ লাখ ২০ লাখ শ্রমিক পাঠানো হবে-এই সংখ্যাটা আসলে কোথা থেকে আসলো, আমি জানি না। মালয়েশিয়া সরকারের সঙ্গে আমাদের একটা সমঝোতা স্বাক্ষর হয়েছে। সমঝোতা স্বাক্ষরটা এখনও উন্মুক্ত করা হয় নাই। এই স্বাক্ষর উন্মুক্ত করা হলে আমাদের লোক যাওয়া শুরু হবে।

** ৮ বছরে ৩৬ লাখ কর্মীকে বিদেশে পাঠানো হয়েছে
** গৃহকর্মীর একাংশ প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।