ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৮ বছরে ৩৬ লাখ কর্মীকে বিদেশে পাঠানো হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
৮ বছরে ৩৬ লাখ কর্মীকে বিদেশে পাঠানো হয়েছে

২০০৯ সাল থেকে ৮ বছরে বাংলাদেশ থেকে ৩৬ লাখ ৩৭ হাজার ৮৬ জন কর্মীকে বিদেশে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

সংসদ ভবন থেকে: ২০০৯ সাল থেকে ৮ বছরে বাংলাদেশ থেকে ৩৬ লাখ ৩৭ হাজার ৮৬ জন কর্মীকে বিদেশে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিকেলে দশম জাতীয় সংসদের ত্রয়োদশ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে নুরুল ইসলাম ওমরের লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।


 
নুরুল ইসলাম বিএসসি জানান, ২০০৯ সাল হতে এ পর্যন্ত বিদেশে বাংলাদেশ হতে ৩৬ লাখ ৩৭ হাজার ৮৬ জন কর্মী প্রেরণ করা হয়েছে। তার মধ্যে পুরুষ কর্মী ৩৫ লাখ ১৩ হাজার ১২০ জন এবং মহিলা কর্মী ৪ লাখ ৫৪ হাজার ১ শত ৪৮ জন।
 
গোলাম দস্তগীর গাজীর অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বিগত জোট সরকারের আমলে যেখানে বিশ্বের মাত্র ৯৭টি দেশে কর্মী পাঠানো হতো সেখানে নতুন আরও ৬৫টি দেশে কর্মী পাঠানোসহ বর্তমানে এই সংখ্যা ১৬২টি দেশে উন্নীত করতে সক্ষম হয়েছি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।