ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিরিরবন্দরে ৭০ প্রাথমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত দিয়ে চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
চিরিরবন্দরে ৭০ প্রাথমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত দিয়ে চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ১৯৮টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৭০টিতে প্রধান শিক্ষক না থাকায় ভারপ্রাপ্ত দিয়ে চলছে কার্যক্রম।

দিনাজপুর: দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ১৯৮টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৭০টিতে প্রধান শিক্ষক না থাকায় ভারপ্রাপ্ত দিয়ে চলছে কার্যক্রম।

 

এ কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অনেক গুরুত্বপূর্ণ কার্যক্রম ও পাঠদান ব্যাহত হচ্ছে।

এছাড়া চলতি বছরে সর্বশেষ নিয়োগের পরও শূন্য রয়েছে ২৭টি সহকারী শিক্ষকের পদ।

 

উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তর সূত্রে জানা যায়, অত্র উপজেলায় ১৯৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। যার মধ্যে অনুমোদিত রয়েছে ১৯৭টি। এসব বিদ্যালয়গুলোতে সর্বশেষ ২০১৩ সালে ৪ জন প্রধান শিক্ষক নিয়োগ দেওয়া হয়। আর সহকারী শিক্ষক পদে ২০১৬ সালে সর্বশেষ ৭১ জনকে নিয়োগ দেওয়ার পরও শূন্য রয়েছে ২৭টি পদ।

এ ব্যাপারে উপজেলার বলাই বাজার প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক মো. ফারুক হোসেন বাংলানিউজকে জানান, প্রধান শিক্ষকসহ অনান্য শিক্ষক সংকট থাকায় ছেলে-মেয়েদের পড়াশুনাসহ সব কার্যক্রম ব্যাহত হচ্ছে। দ্রুত এই শূন্য পদগুলোতে নিয়োগ দেওয়ার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

উপজেলার বাসুদেবপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাকিবুল ইসলাম বাংলানিউজকে জানান, শিক্ষকদের পদ শূন্য থাকায় চরমভাবে ব্যাহত হচ্ছে প্রশাসনিক কার্যক্রম।

চিরিরবন্দর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জাকিরুল হাসান বাংলানিউজকে জানান, শিক্ষক সংকটের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

কিছুদিনের মধ্যে সংকট নিরসন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।