ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রোহিঙ্গাদের নির্যাতনের প্রতিবাদে শেরপুরে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
রোহিঙ্গাদের নির্যাতনের প্রতিবাদে শেরপুরে মানববন্ধন

মায়ানমারে রোহিঙ্গাদের নির্যাতন ও হত্যার প্রতিবাদে বগুড়ার শেরপুর উপজেলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১০টার দিকে শহরের স্থানীয় বাসস্ট্যান্ডে এ কর্মসূচি পালন করা হয়।

বগুড়া: মায়ানমারে রোহিঙ্গাদের নির্যাতন ও হত্যার প্রতিবাদে বগুড়ার শেরপুর উপজেলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১০টার দিকে শহরের স্থানীয় বাসস্ট্যান্ডে এ কর্মসূচি পালন করা হয়।

‘জাতীয় সাংবাদিক সংস্থা’ শেরপুর উপজেলা শাখার উদ্যোগে ঘণ্টাব্যাপী চলা কর্মসূচিতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী অংশ নেন।

সংগঠনটির উপজেলা কমিটির সভাপতি শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইয়ুব আলীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- বগুড়া-৫ আসনের এমপি হাবিবর রহমান, জেলা বিএনপির উপদেষ্টা জানে আলম খোকা, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় নেতা মীর্জা সেলিম রেজা, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি সৈয়দ ফজলে রাব্বী ডলার, সাধারণ সম্পাদক মমিনুর রশিদ সাইন, সিনিয়র সাংবাদিক মহসিন আলী রাজু, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুনসী সাইফুল বারী ডাবলু, শেরপুর প্রেসক্লাবের সভাপতি নিমাই ঘোষ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট গোলাম ফারুক, অ্যাডভোকেট রেজাউল করিম মজনু, বদরুল ইসলাম পোদ্দার ববি, বিএনপি নেতা পিয়ার হোসেন পিয়ার, জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আরিফুর রহমান মিলন, সাবেক অধ্যক্ষ খলিলুর রহমান, অধ্যক্ষ এস এম বেলাল হোসেন, অধ্যক্ষ আব্দুল হাই বারী ও ইসলামী আন্দোলনের নেতা মীর মাহমুদুর রহমান চুন্নু প্রমুখ।

বক্তারা বলেন, ‘রোহিঙ্গা সম্প্রদায়ের মানুষদের নির্মূল করার চক্রান্ত চলছে। তাদের ভয়াবহ নির্যাতন করা হচ্ছে, হত্যা করা হচ্ছে। ’
 
রোহিঙ্গাদের হত্যা-নির্যাতন বন্ধে বিশ্ব সম্প্রদায়কে জোরালো ভূমিকা পালনের আহ্বান জানানো হয়।

মায়ানমারে সংঘঠিত মানবতাবিরোধী কর্মকাণ্ডে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
এমবিএইচ/এসআরএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।