ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব শুরু ১৩ ডিসেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব শুরু ১৩ ডিসেম্বর

‘ঐক্য গড় বাংলাদেশ সাম্প্রদায়িকতা হবে শেষ’ এই স্লোগানকে সামনে রেখে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব শুরু হবে ১৩ ডিসেম্বর।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘ঐক্য গড় বাংলাদেশ সাম্প্রদায়িকতা হবে শেষ’ এই স্লোগানকে সামনে রেখে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব শুরু হবে ১৩ ডিসেম্বর।

রোববার (১১ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে জোটের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

তিনি বলেন, বছর পরিক্রমায় আমরা আবারও বিজয় দিবসের দ্বারপ্রান্তে। নানা সংকট ও বিপর্যের মধ্য দিয়ে আমরা এ বছর অতিক্রম করেছি। মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত, আমাদের ঐতিহ্য ও মূল্যবোধকে অটুট রাখতে আমাদের সাধ্য অনুযায়ী আমরা কর্মসূচি পালন করেছি। দেশব্যাপী জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মানুষকে সোচ্চার ও সচেতন করার পদক্ষেপ নিয়েছি। এ বিজয় উৎসবও সেই লক্ষ্যেরই অংশ।

তিনি আরো বলেন, ১৩ ডিসেম্বর বিকেল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই বিজয় উৎসবের উদ্বোধন করবেন ভাষা আন্দোলনের স্মরণীয় গান আমার ভাইয়ের রক্ত রাঙানো একুশে ফেব্রুয়ারি এর রচিয়তা আব্দুল গাফফার চৌধুরী।

এসময় তিনি রাজধানীর অন্যান্য মঞ্চের উৎসবের সময় ঘোষণা করেন। কেন্দ্রীয় শহীদ মিনার মঞ্চ ১৩-১৬ ডিসেম্বর, ধানমন্ডি রবীন্দ্রসরোবর মঞ্চ ১৪-১৬ ডিসেম্বর, রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ মঞ্চ ১৪-১৬ ডিসেম্বর, মিরপুর সড়ক ও জনপথ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ মঞ্চ ( পাইকপাড়া) ১৪ ডিসেম্বর), মিরপুর-কামাল মজুমদার স্কুল এন্ড কলেজ মাঠ মঞ্চ ( রূপনগর) ১৫ ডিসেম্বর, মিরপুর-মুকুল ফৌজ ৬ নং সেকশন মাঠ মঞ্চ ১৬ ডিসেম্বর, বাহাদুর শাহ পার্ক মঞ্চ ১৭-১৮ ডিসেম্বর, উত্তরা রবীন্দ্র সরণি মঞ্চ ১৮-১৯ ডিসেম্বর, দনিয়া বর্ণমালা স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন মঞ্চ ১৪-১৬ ডিসেম্বর।

এছাড়া ১৬ ডিসেম্বর সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিজয় শোভাযাত্রা বের করা হবে। আর প্রতিদিন বিকেল ৪টা থেকে সকল মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এই বিজয় উৎসবে অংশ নেবেন প্রায় তিন শতাধিক সাংস্কৃতিক সংগঠন। এতে থাকবে দলীয় নৃত্য, দলীয় আবৃত্তি, গণসঙ্গীত, পথ নাটক, শিশু কিশোরদের পরিবেশনা, চলচ্চিত্র ও দেশের বরণ্য শিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের একক পরিবেশনা।

জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফের সঞ্চলনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- জোটের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ, জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি ড. মোহাম্মদ সামাদ, গণসঙ্গীত সমন্বয় পরিষদের সভাপতি ফকির আলমগীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
এসকেবি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।