ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাথরঘাটায় ১৮ জেলের কারাদণ্ড, ৫ ট্রলার নিলামে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
পাথরঘাটায় ১৮ জেলের কারাদণ্ড, ৫ ট্রলার নিলামে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরগুনার পাথরঘাটা উপজেলায় ১৮ জেলের প্রত্যেককে এক মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় পাঁচটি মাছ ধরা ট্রলার প্রকাশ্যে নিলামে দেওয়ার আদেশ দেওয়া হয়।

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলায় ১৮ জেলের প্রত্যেককে এক মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় পাঁচটি মাছ ধরা ট্রলার প্রকাশ্যে নিলামে দেওয়ার আদেশ দেওয়া হয়।

রোববার (১১ ডিসেম্বর) দুপুরে উপজেলা ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আলআমিন, মো. বাদল গাজী, আলমগীর গাজী, সেন্টু ফরাজী, আ. রহিম ফরাজী, শাহিন ফরাজী, মো. বাবুল মিয়া, আনোয়ার হোসেন, মো. নান্টু হাওলাদার, মো. ফারুক হাওলাদার, মো. দুলাল খান, মো. কুট্টি হাওলাদার, শহিদুল ইসলাম, আ. জলিল, মো. হেমায়েত খান, মো. ছগির গাজী, মো. বেচু মিয়া ও মো. দেলোয়ার হোসেন। তাদের বাড়ি পটুয়াখালীর আলীপুর, মহিপুর ও বরগুনার বিভিন্ন এলাকায়।

পাথরঘাটা থানা উপ পরিদর্শক (এসআই) মো. সাইদুর রহমান বাংলানিউজকে জানান, বিষখালী নদীতে পৃথক অভিযান চালিয়ে ১৮ জেলে আটক ও মাছ ধরা পাঁচটি ট্রলার, ট্রলারে থাকা ২৫ মণ ছোট ফাঁসের জাল ও ৩০ মণ জাটকা জব্দ করা হয়। পরে তাদের পাথরঘাটা ভ্রাম্যমাণ আদালতে নেওয়া হলে বিচারক প্রত্যেককে এক মাসের কারাদণ্ডাদেশ দেন। এসময় জব্দকৃত পাঁচটি ট্রলার প্রকাশ্য নিলামে বিক্রির আদেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।