ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাতিয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
হাতিয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

দুর্নীতির মামলায় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিনকে (৫০) গ্রেফতর করেছে জেলা দুদক। 

নোয়াখালী: দুর্নীতির মামলায় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিনকে (৫০) গ্রেফতর করেছে জেলা দুদক।  

চলতি বছরের ১৫ মে দুর্নীতির অভিযোগে নিঝুম দ্বীপের ইউপি সচিব ছিদ্দিক আহমেদ জুয়েল বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

 

রোববার (১১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহর মাইজদী থেকে তাকে গ্রেফতার করা হয়।  

মেহেরাজ উদ্দিন হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপ গ্রামের বাসিন্দা।

নোয়াখালী দুদকের সহকারী পরিচালক মশিউর রহমান বাংলানিউজকে জানান, নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন ১১৯ জন হতদরিদ্র নারীদের নামে ৪২ মেট্রিক টন চাল এবং ৩৮৯ জেলের নামে বরাদ্ধকৃত ৬২ মেট্রিক টন চালের মধ্যে কিছু বিতরণ করেন। প্রায় ৫০ মেট্রিক টন চাল আত্মসাত করেন। যার বাজার মূল্য ১৮ লাখ টাকা।  

এ চাল গোডাউনে যাওয়ার পর ইউপি চেয়ারম্যান গ্রাম পুলিশ বাদ দিয়ে নিজস্ব লোক দিয়ে পাহারার ব্যবস্থা করেন। তাছাড়া তার বিরুদ্ধে সিডিএসপি বাজার, নামার বাজার, বৌ বাজার, ছয়ানী খাল, ডুবাইয়া খাল থেকে ইজারার নামে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

গত ১৫ মে সাবেক ইউপি সচিব ছিদ্দিক আহমেদ জুয়েল বাদী হয়ে দুর্নীতির অভিযোগ করে থানায় একটি মামলা দায়ের করে। মামলাটি জেলা পুলিশ সুপার থেকে নোয়াখালী দুর্নীতি দমন অফিসে হস্তান্তর করা হয়।  

পরে দুদক নোয়াখালীর সহকারী পরিচালক মশিউর রহমান মামলাটির তদন্ত করে দুর্নীতির সত্যতা পায়। রোববার দুপুরে মাইজদী থেকে তাকে গ্রেফতার করে।

দুদকের উপ-পরিচালক (সমন্বিত) নোয়াখালী তালেবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ভিজিডি ও  জেলেদের চাল আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় নিঝুমদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মেহেরাজকে গ্রেফতার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
পিসি/

** রাজনৈতিক প্রতিহিংসায় দ্বিখণ্ডিত মায়াবী নিঝুম দ্বীপ
** নিঝুম দ্বীপ গিলে খাচ্ছেন মেহরাজ!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।