ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হিলি মুক্ত দিবসে নানা আয়োজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
হিলি মুক্ত দিবসে নানা আয়োজন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১১ ডিসেম্বর শত্রু মুক্ত হয় দিনাজপুরের হিলি। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

হিলি (দিনাজপুর): ১১ ডিসেম্বর শত্রু মুক্ত হয় দিনাজপুরের হিলি। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় সীমান্তের হিলি চেকপোস্ট রোডের উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি হিলি স্থলবন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুহাড়াপাড়ার সম্মুখ সমরে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

পরে সম্মুখ সমরের শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এর আগে সকালে সম্মুখ সমরে ও উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়।

এছাড়া পৌরসভার মুহাড়াপাড়া এলাকায় মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের নামে একটি রাস্তার নামকরণের ফলক উন্মোচন করা হয়।

পরে হাকিমপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার লিয়াকত আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন-সহকারী কমিশনার (ভূমি) সানাউল ইসলাম, হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন উর রশীদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান হাকিমপুর কমান্ডের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সাধারণ সম্পাদক জুয়েল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।