ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শৈলকুপায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
শৈলকুপায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিতার বিরুদ্ধে রাজাকার ও অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা তালিকায় নাম অর্ন্তভুক্তিকরণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন একদল মুক্তিযোদ্ধা।

ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিতার বিরুদ্ধে রাজাকার ও অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা তালিকায় নাম অর্ন্তভুক্তিকরণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন একদল মুক্তিযোদ্ধা।

রোববার (১১) ডিসেম্বর) দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপস্থিত মুক্তিযোদ্ধাদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা ডা. মেহের আলী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শৈলকুপা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের বর্তমান কমান্ডার মনোয়ার হোসেন মালিতা দেশ স্বাধীনের পর থেকেই যখন যে সরকার ক্ষমতায় থাকে সে দলে যোগদান করে কাজ করে আসছেন।

তিনি শৈলকুপার হারুণদিয়া গ্রামের আব্দুস সাত্তার, শিতলী গ্রামের নরুন্নবী খান, বৃত্তিদেবি রাজনগর গ্রামের ফজলে এলাহী মিয়া ও দেবতলা গ্রামের আবু তালেব রাজাকারসহ অনেক অমুক্তিযোদ্ধাকে মোটা অংকের টাকার বিনিময়ে মুক্তিযোদ্ধা সনদ পাইয়ে দিয়েছেন।  

তিনি আরও বলেন, এমনি নানাবিধ অনিয়ম ও দুর্নীতি করে দাপটের সঙ্গে একনায়কত্ব চালিয়ে যাচ্ছেন। তার এসব অনিয়মের কারণে অবৈধ মুক্তিযোদ্ধাদের দাপটে প্রকৃত মুক্তিযোদ্ধারা তাদের প্রাপ্য সম্মান থেকে বঞ্চিত হচ্ছেন।

অনতিবিলম্বে দুর্নীতিবাজ এ কমান্ডারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মান পুনঃপ্রতিষ্ঠা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন তিনি। এ সময় উপজেলার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে অভিযুক্ত মনোয়ার হোসেন মালিতা বলেন, তিনি কোন রাজাকার ও অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভ‍ুক্ত করেননি। কাউকে মুক্তিযোদ্ধা বানানোর ক্ষমতার তার নেই।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।