ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে বেশক’টি ছিনতাইকারী চক্র সক্রিয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
রাজধানীতে বেশক’টি ছিনতাইকারী চক্র সক্রিয়

রাজধানীতে বেশক’টি ছিনতাইকারী চক্র সক্রিয় বলে জানিয়েছেন র্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

ঢাকা: রাজধানীতে বেশক’টি ছিনতাইকারী চক্র সক্রিয় বলে জানিয়েছেন র্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।  

রোববার (১১ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, রাজধানীতে ছিনতাইয়ের সঙ্গে জড়িত বেশক’টি চক্র সক্রিয় রয়েছে। ইতোমধ্যে ১৩ জনকে ছায়া তদন্তের মাধ্যমে আটক করেছে র্যাব-২। সক্রিয় গ্রুপগুলোকে ধরতে র্যাবের সব ব্যাটালিয়নের অভিযান অব্যাহত রয়েছে।  
 
তিনি বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে সক্রিয় ছিনতাইকারীদের সম্পর্কে আমরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। র্যাবের সব ব্যাটালিয়ন কাজ করছে। আশা করি খুব দ্রুত তাদের আটক করে আইনের আওতায় আনা সম্ভব হবে।  
 
র্যাবের এ কর্মকর্তা আরো জানান, এ চক্রের সদস্যরা বিশেষ করে মাসের প্রথম দিকে ছিনতাইয়ের ঘটনা বেশি ঘটিয়ে থাকে। বিকাশের মাধ্যমে যারা অর্থ লেনদেন করেন তাদের টার্গেট করে থাকেন। ‍

মোবাইল, ল্যাপটপ, ট্যাবসহ বিভিন্ন প্রযুক্তি পণ্য তারা চুরি করার পর আরেকটি গ্রুপ এগুলো বিক্রি করে থাকে ও সংরক্ষণ রাখে। এছাড়া ছিনতাইয়ের সময় যারা ধরা পড়ছে তারা গুলি চালাতেও তৎপর থাকে। তারা সব সময় অস্ত্র বহন করে।   
এর আগে রাজধানীর মোহাম্মদপুর ও হাজিরাবাগ এলাকা থেকে শনিবার ও রোববার পৃথক দু’টি অভিযানে ১৩ ছিনতাইকারীকে আটক করে র্যাব।
 
তারা হলেন- মো. আলীম, আনসার আলী, সাগর মিয়া, মো. হাসান, মো. ছগির, মো. আলমগীর, মো. রমজান, সাইদুর রহমান, মো. উজ্জ্বল, মো. জাহিদ, আব্দুল খালেক, জহুরুল মিয়া ও মো. ওসমান।  
 
অভিযানে দু’টি বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্র, দু’টি ম্যাগজিন, ৬ রাউন্ডগুলি, অজ্ঞান কাজে ব্যবহৃত ৬টি মলম, ৫টি ধারালো দেশীয় অস্ত্র, ২টি ট্যাব, একটি ল্যাপটপ, নগদ ৩২ হাজার টাকা ও ৩৭৭টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।  
 
বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
আরএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।