ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নেপথ্যের কু‌শিলবরা পার পেয়ে যাচ্ছে: শাহ‌রিয়ার ক‌বির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
নেপথ্যের কু‌শিলবরা পার পেয়ে যাচ্ছে: শাহ‌রিয়ার ক‌বির

রামুর মতো না‌সিরনগরেও ঘটনার নেপথ্য নায়কদের এখনও গ্রেফতার করা হয়‌নি বলে অ‌ভি‌যোগ ক‌রে‌ছে একাত্ত‌রের ঘাতক দালাল নির্মূল ক‌মি‌টি।

ঢাকা: রামুর মতো না‌সিরনগরেও ঘটনার নেপথ্য নায়কদের এখনও গ্রেফতার করা হয়‌নি বলে অ‌ভি‌যোগ ক‌রে‌ছে একাত্ত‌রের ঘাতক দালাল নির্মূল ক‌মি‌টি।
 
‌রোববার (১১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টি মিলনায়ত‌নে ঘাতক দালাল নির্মূল ক‌মি‌টির ভারপ্রাপ্ত সভাপ‌তি শাহ‌রিয়ার ক‌বির সংবাদ স‌ম্মেল‌নে এ বক্তব্য তু‌লে ধরেন।

শাহ‌রিয়ার ক‌বির ব‌লেন, ঘটনার পেছ‌নের কু‌শিলবরা পার পে‌য়ে যা‌চ্ছে।

আওয়ামী লীগ কেন্দ্রীয় ক‌মি‌টিকে আহ্বান জা‌নি‌য়ে তিনি ব‌লেন, দ‌লের মধ্যে যারা ‌বি‌ভিন্ন এলাকায় সাম্প্রদা‌য়িকতা ও মৌলবাদের স‌ঙ্গে যুক্ত তা‌দের খুঁজে বের ক‌রে শা‌স্তিমূলক ব্যবস্থা নি‌তে এক‌টি দলীয় ক‌মিশন গঠ‌ন করুন।
 
সংবাদ সম্মেলনে গো‌বিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলার ঘটনা উল্লেখ করে বলা হয়, স্থানীয় প্রশাসন, এম‌পি, ইউ‌পি চেয়ারম্যান এ ঘটনার জন্য দা‌য়ী।

না‌সিরনগর ঘটনা প্রস‌ঙ্গে ব‌লেন শাহ‌রিয়ার ক‌বির ব‌লেন, এ ঘটনার পেছ‌নে যারা জ‌ড়িত তারা পার পে‌য়ে যা‌চ্ছে, আর সাম‌নে যারা আমরা শুধু তা‌দের দেখ‌ছি।  

২০১২ সাল থেকে সাম্প্র‌তিক না‌সিরনগর পর্যন্ত হামলাগু‌লো জামায়াত ও তা‌দের সহ‌যো‌গীরা কর‌ছে অ‌ভি‌যোগ ক‌রে ক‌মি‌টি নেতারা ব‌লেন, হামলার ঘটনায় নি‌জে‌দের আড়াল করার জন্য প্রশাস‌নে জামায়াত সমর্থক ব্যক্তি‌দের পাশাপা‌শি স্থানীয় আওয়ামী লীগ ও বিএন‌পি‌কে ব্যবহার কর‌ছে।  

সংবাদ স‌ম্মেল‌নে রোহিঙ্গাদের ওপর ‌সে দে‌শের সাম‌রিক বা‌হিনী যে নির্যাতন চালা‌চ্ছে তা‌কে গণহত্যা ও এথ‌নিক ক্লেন‌জিং ব‌লে উল্লেখ করেন ঘাতক দালাল নির্মূল ক‌মি‌টি।

'রোহিঙ্গা সমস্যা জাতীয় নিরপত্তার অর্ন্তগত' শীর্ষক সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, সাবেক বিচারপ‌তি ও ক‌মি‌টির উপদেষ্টা প‌রিষ‌দের সভাপ‌তি সৈয়দ আ‌মিরুল ইসলাম, সমাজকর্মী আরোমা দত্ত। আরো উপ‌স্থিত ছি‌লেন ব্যা‌রিস্টার না‌দিয়া চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬ 
এসএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।