ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নয়াদিল্লিতে বাংলাদেশ-ভারত যৌথ চিত্র প্রদর্শনী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
নয়াদিল্লিতে বাংলাদেশ-ভারত যৌথ চিত্র প্রদর্শনী কলকাতায় চিত্র প্রদর্শনী

ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশ ও ভারতের ষোল জন শিল্পীর যৌথ চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশের ৫ এবং ভারতে ১১ জন শিল্পি অংশ নেয়।

ঢাকা: ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশ ও ভারতের ষোল জন শিল্পীর যৌথ চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশের ৫ এবং ভারতে ১১ জন শিল্পি অংশ নেয়।

২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত নয়াদিল্লির হৌজ খাসে লোকায়ত আর্ট গ্যালারিতে ঢাকার ‘ফোকাস বাংলাদেশ’ সংগঠনের ব্যানারে ‘রঙ’ শিরোনামে এ চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।  

প্রদর্শনীর উদ্বোধন করেন ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। বিশেষ অতিথি হয়ে আসেন আইডব্লিউএস-এর সহসভাপতি ও ভারতের কান্ট্রি হেড অমিত কাপুর, ভারতে ইতালির ফ্যাব্রিয়ানোর কান্ট্রি ডিরেক্টর রজতশুভ্র বন্দোপাধ্যায় এবং ভারতের বিশিষ্ট নির্মাতা ও শিল্প-সমালোচক কাজী এম রাগিব।

প্রদর্শনীতে অংশ নেওয়া পাঁচ বাংলাদেশি শিল্পী হলেন, কাওসার হোসেন, লায়লা আরজুমান ছোটলি, রেজোয়ান পিলো, গোলাম মোহাম্মদ জোয়ারদার এবং সাদ আবদুল্লাহ। আর ভারতের শিল্পীরা হলেন, শেখর মুখার্জি, মেঘা কাপুর, রজতশুভ্র বন্দোপাধ্যায়, তপন প্রামাণিক, সৌম্য দাস মজুমদার, রায়না ভট্টাচার্য, চন্দ্রানী ব্যানার্জি, তনিমা ভট্টাচার্য, প্রবীণ কর্মকার ও পুলক পাল।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।