ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মহান বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে যান চলাচল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
মহান বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে যান চলাচল ছবি: সংগৃহীত

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ার সংলগ্ন এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ চলাকালে জনসাধারণকে প্যারেড স্কয়ার সংলগ্ন সড়ক এড়িয়ে চলতে অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ঢাকা: আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ার সংলগ্ন এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ চলাকালে জনসাধারণকে প্যারেড স্কয়ার সংলগ্ন সড়ক এড়িয়ে চলতে অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ওইদিন সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খেজুর বাগান এবং শ্যামলী শিশু মেলা মোড় থেকে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণি হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনের থেকে আগারগাঁও লিংক রোড এবং বিজয় সরণি থেকে ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং, অন্যদিকে বিআইসিসি থেকে পরিকল্পনা কমিশন এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সড়ক এড়িয়ে চলতে বলেছে পুলিশ।

বুধবার (১৪ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএমপি বিজয় দিবসের কুচকাওয়াজে আমন্ত্রিত অতিথিদের দেওয়া পথ নির্দেশনা অনুযায়ী প্যারেড স্কয়ার এলাকায় প্রবেশ করতে এবং কর্তব্যরত ট্রাফিক পুলিশ নির্দেশিত জায়গায় গাড়ি পার্কিং করার জন্য অনুরোধ জানায়।

একই সঙ্গে আমন্ত্রিত অতিথিদের চালকরা যেনো তাদের গাড়িতে অবস্থান করেন-সে পরামর্শ দেয় মহানগর পুলিশ।
    
অন্যদিকে মহান বিজয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিরা পুষ্পস্তবক অর্পণ করবেন।

যে কারণে ভোররাত সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ঢাকা থেকে আমিন বাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ সব ধরনের বড় যান চলাচল বন্ধ থাকবে।

বিকল্প রাস্তা হিসেবে এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক এবং ঢাকামুখী চালকদের নবীনগর বাজার থেকে আশুলিয়া হয়ে চলাচল করতে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে যান চলাচলে সাময়িক বিঘ্ন সৃষ্টি হওয়ায় দুঃখ প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ’র ট্রাফিক বিভাগ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।