ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিষখালীতে আটক ৩৩ জনের বিভিন্ন মেয়াদে সাজা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
বিষখালীতে আটক ৩৩ জনের বিভিন্ন মেয়াদে সাজা

বিষখালী নদী মোহনা থেকে কোস্টগার্ডের অভিযোনে জাটকা ও সুন্দরী কাঠসহ আটক ৩৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

পাথরঘাটা (বরগুনা): বিষখালী নদী মোহনা থেকে কোস্টগার্ডের অভিযোনে জাটকা ও সুন্দরী কাঠসহ আটক ৩৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

 

আটক ৩৩ জনের মধ্যে ২৫ জনকে এক বছরের কারাদণ্ডাদেশ ও ৩ ট্রলার মালিককে ২ বছরের কারাদণ্ডাদেশ ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

এছাড়া ‍অপর ৫জনের নামে সুন্দরী গাছ কাটার দায়ে বনবিভাগ বাদী হয়ে বন আইনে মামলা দায়ের করেছে।

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল ইসলাম এ কারাদণ্ডাদেশ দেন।
 
দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- মো. কবির, শাহজাহান, মো. দেলোয়ার, ছগির হোসেন, মো. কবির, মো. লোকমান, মো. মারুফ, আ. ছালাম, আ. রহিম, সরওয়ার, ফোরকান, আলী, ফারুক, মকবুল, জহির, মো. বেলাল, মো. রুবেল, মো. জসিম, আনোয়ার, মিজানুর রহমান, জাকারিয়া, আবুল হোসেন, দুলাল মৃধা, আবু জাফর, মালেক, মো. রাসেল মৃধা, এমাদুল মৃধা, ফারুক, আ. জলিল মৃধা, বেলায়েত, মো. মিজান, কবির সিকদার ও দেলোয়ার  হোসেন।

তারা সবাই বরগুনার পাথরঘাটা, তালতলী ও পিরোজপুরের বিভিন্ন এলাকার বাসিন্দা।

এর আগে বুধবার (১৪ ডিসেম্বর) ভোরে অভিযান চালিয়ে ৭ হাজার পিস জাটকা, ১৭০টি সুন্দরী কাঠ ও বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয়।

এদিকে, জাটকার কিছু অংশ প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়েছে ও বাকীগুলো স্থানীয় এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
এজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।