ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিনের শাহাদতবার্ষিকী পালিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিনের শাহাদতবার্ষিকী পালিত মহিউদ্দিন জাহাঙ্গীর ফাউন্ডেশনের উদ্যোগে শোকর‌্যালি। ছবি: বাংলানিউজ

নানা আয়োজনে মধ্য দিয়ে বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৫তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। 

বরিশাল: নানা আয়োজনে মধ্য দিয়ে বাবুগঞ্জে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৫তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে।  

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার (১৪ ডিসেম্বর) শোকর‌্যালি, আলোচনা সভা, স্মরণসভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

সকালে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সেক্রেটারি আমানুল্লাহ খান নোমানের নেতৃত্বে শোকর‌্যালিটি বাবুগঞ্জ কলেজ গেট ও পাঁচরাস্তার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে ইসলামী প্রি-ক্যাডেট স্কুল চত্বরে আলোচনা ও স্মরণসভা অনুষ্ঠিত হয়।
ফাউন্ডেশনের সভাপতি ও বীরশ্রেষ্ঠের ছোটভাই মঞ্জুর রহমান বাচ্চুর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুদ্ধকালীন এরিয়া কমান্ডার বীর প্রতীক রতন আলী শরীফ।  

শেখ নজরুল ইসলাম মাহাবুবের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা আবদুল হালিম, সমাজ সেবক ফকরুল আলম প্রমুখ। আলোচনা সভা শেষে বীরশ্রেষ্ঠের স্মরণে দোয়া-মোনাজাত করা হয়।  

১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের দ্বারপ্রান্তে এসে চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীতীরে অসীম সাহসিকতার সঙ্গে পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে এক ভয়াবহ সম্মুখযুদ্ধে মাথায় গুলিবিদ্ধ হয়ে শাহাদত বরণ করেন বাবুগঞ্জ উপজেলার রহিমগঞ্জ গ্রামের সন্তান ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬।
এমএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।