ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে এলইডি’র বিশাল পর্দায় বিজয় দিবস 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
রাজধানীতে এলইডি’র বিশাল পর্দায় বিজয় দিবস  ফাইল ফটো

৪৫তম মহান বিজয় দিবস উপলক্ষে পরিকল্পনা মন্ত্রণালয়ের উদ্যোগে  বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। ঢাকায় জাতীয় সংসদ ভবনকে ঘিরে বাংলাদেশের গৌরবময় ইতিহাসের ‘১৬ ডিসেম্বর মৃত্যুঞ্জয়ী বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠান এবার ভিন্ন মাত্রা পাচ্ছে। ব্যতিক্রম আঙ্গিকে ভিন্ন মাত্রার এ বিজয়ানুষ্ঠান প্রদর্শন করা হবে হবে এলইডি’র বিশাল স্ক্রিনে। 

ঢাকা: ৪৫তম মহান বিজয় দিবস উপলক্ষে পরিকল্পনা মন্ত্রণালয়ের উদ্যোগে  বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। ঢাকায় জাতীয় সংসদ ভবনকে ঘিরে বাংলাদেশের গৌরবময় ইতিহাসের ‘১৬ ডিসেম্বর মৃত্যুঞ্জয়ী বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠান এবার ভিন্ন মাত্রা পাচ্ছে।

ব্যতিক্রম আঙ্গিকে ভিন্ন মাত্রার এ বিজয়ানুষ্ঠান প্রদর্শন করা হবে হবে এলইডি’র বিশাল স্ক্রিনে ।  
 
পরিকল্পনা মন্ত্রণালয় সূত্রে এমন বর্ণাঢ্য আয়োজনের কথা জানা গেছে।  

সূত্র মতে, পরিকল্পনা মন্ত্রণালয় জাতীয় সংসদ ভবনের সামনে মূল অনুষ্ঠানের আয়োজন করছে। এখানে অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ স্বাধীনতা সংগ্রামের খণ্ডচিত্র প্রদর্শনী। পাশাপাশি বর্তমান সরকারের স্বপ্নের পদ্মা সেতু প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ও মাতারবাড়ি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র থেকে শুরু করে সব ধরনের উন্নয়ন প্রকল্পের চিত্র প্রদর্শনী।

এই আয়োজন যেমনি অনুষ্ঠানস্থলের বিশাল এলইডি পর্দায় প্রদর্শিত হবে, তেমনি দেখানো হবে খামারবাড়ি, খেজুরবাগান, আসাদগেট, গণভবন, সোনারগাঁও মোড় এবং বনানী মাঠ প্রাঙ্গণে স্থাপিত এলইডি পর্দায়ও।

এরইমধ্যে অবশ্য রাজধানীর বিভিন্ন সড়ক ও সড়ক দ্বীপগুলোতে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প, মহান স্বাধীনতা সংগ্রামের পোস্টার ও ব্যানার এবং মুক্তিযুদ্ধের ঐতিহাসিক বিভিন্ন ছবি প্রদর্শন শুরু হয়ে গেছে।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালা সফল করতে সবার সহযোগিতা চেয়েছেন।
 
বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
এমআইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।