ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জেলা পরিষদ নির্বাচন

নির্বাচনী মাঠের লড়াই ফেসবুকে!

বেলাল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
নির্বাচনী মাঠের লড়াই ফেসবুকে! সংগৃহীত

সারাদেশের মতো আগামী ২৮ ডিসেম্বর (বুধবার) বগুড়ায় অনুষ্ঠিত হবে জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে দু’জন চেয়ারম্যান, ৫১ জন সাধারণ সদস্য ও ১৪ জন সংরক্ষিত সদস্য পদে লড়াই করছেন। 
 

বগুড়া: সারাদেশের মতো আগামী ২৮ ডিসেম্বর (বুধবার) বগুড়ায় অনুষ্ঠিত হবে জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে দু’জন চেয়ারম্যান, ৫১ জন সাধারণ সদস্য ও ১৪ জন সংরক্ষিত সদস্য পদে লড়াই করছেন।

 
 
গত সোমবার (১২ ডিসেম্বর) প্রতীক পাওয়ার পরই প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেন। অনেক প্রার্থী মনোনয়নপত্র দাখিলের পর থেকেই ভোট প্রার্থনায় মাঠে নামেন।  
 
তবে নির্বাচনে বেশিরভাগ প্রার্থী নিজের প্রচারণায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক’কে বেছে নিয়েছেন। এক্ষেত্রে নির্বাচনকেন্দ্রিক ঘরোয়া সভা, সমাবেশ ও গণসংযোগের ছবিগুলো তাৎক্ষণিক ফেসবুকে পোস্ট করছেন স্ব স্ব প্রার্থীর কর্মী-সমর্থকরা।
 
এসব ছবি পোস্টের পাশাপাশি কর্মী-সমর্থকরা নিজ নিজ প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা করে বিভিন্ন কথা জুড়িয়ে দিচ্ছেন। ফেসবুকে তাদের বন্ধুরাও পছন্দের প্রার্থীকে ভোট দিতে নানা কমেন্ট করছেন। চলছে পাল্টা কমেন্ট ও পোস্ট। ডিজিটাল সুযোগ-সুবিধায় ফেসবুকে চলছে নির্বাচনী মাঠের তীব্র লড়াই। ফেসবুকে প্রার্থীদের প্রচারণা
 
বগুড়া জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ প্রতিদ্বন্দ্বী একাধিক প্রার্থীর কর্মী-সমর্থকদের ফেসবুক আইডি পর্যালোচনা করে এমন চিত্র পাওয়া গেছে।  
 
সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুলতান মাহমুদ খান রনি। তিনি সদর উপজেলা পরিষদের চেয়ার‌ম্যান আলী আজগর হেনার কাছে টিউবওয়েল প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করছেন। গণসংযোগের ছবিটি জেলা আওয়ামী লীগের আইডিতে ফেসবুকে পোস্ট করা হয়েছে।
 
৩নং ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত একেএম আছাদুর রহমান দুলু তালা প্রতীক নিয়ে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন। তিনি জেলা প্রশাসক (ডিসি) মো. আশরাফ উদ্দিনের কাছ থেকে প্রতীক বরাদ্দের কাগজ নিয়েছেন। এম রেজভী তালুকদার সাগর তার ফেসবুক আইডিতে এ সংক্রান্ত ছবি পোস্ট করেছেন।  
 
ছাত্রলীগ নেতা এবি সিদ্দিক তার ফেসবুক আইডিতে ৪নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী যুবলীগ নেতা মোস্তাফিজার রহমান ভুট্টো, হাতি প্রতীকসহ তিনটি ছবি পোস্ট করেছেন। তাতে লিখেছেন, ‘ভুট্টো ভাইয়ের জন্য হাতি মার্কায় জনপ্রতিনিধিদের ভোট চাই, সকলের দোয়া চাই’।  
 
আসন্ন জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকরা এভাবে ফেসবুকে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এক্ষেত্রে এগিয়ে রয়েছেন সাধারণ সদস্য পদের প্রার্থীরা।
 
বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।