ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তে আইন হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তে আইন হচ্ছে

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যুদ্ধাপরাধীরা সঠিক পথে সম্পত্তি আহরণ করেননি। তাই তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে অতি সত্ত্বর সংসদে আইন পাস করা হবে। যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করে দেশের কল্যাণে কাজে লাগানো হবে।

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যুদ্ধাপরাধীরা সঠিক পথে সম্পত্তি আহরণ করেননি। তাই তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে অতি সত্ত্বর সংসদে আইন পাস করা হবে।

যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করে দেশের কল্যাণে কাজে লাগানো হবে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁও রেজিস্ট্রেশন কমপ্লেক্সে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী বলেন, ‘জামায়াত ও তাদের দোসরদের বিচারের আওতায় আনা হবে। যুদ্ধাপরাধীদের যারা সহযোগিতা দিয়েছেন, তাদেরও ছাড় দেওয়া হবে না’। ছবি: বাংলানিউজতিনি বলেন, ‘না কাঁদলে মাও দুধ দেয় না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা না চাইতেই জনগণের সব চাহিদা পূরণ করেন’। বাজার দর ও দেশের আর্থ-সামাজিক অবস্থা বিবেচনায় এনে জমির নিবন্ধন ফি পুনর্নির্ধারণ করা হবে বলেও জানান আইনমন্ত্রী।

বঙ্গবন্ধু হত্যার বিচার সম্পর্কে তিনি বলেন, ২১ বছর পর বিচার শুরুর পর এটি শেষ হতে লেগেছে আরো ১৪ বছর। কারণ, বর্তমান সরকার আইনের শাসনে বিশ্বাস করে।

বঙ্গবন্ধু হত্যার বিচারের মাধ্যমে বিচারহীনতার সংস্কৃতির সমাপ্তি হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
নিবন্ধন বিভাগের মহাপরিদর্শক খান মো. আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
কেজেড/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।