ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাসিক নির্বাচনে বিশৃঙ্খলা বরদাশত করা হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
নাসিক নির্বাচনে বিশৃঙ্খলা বরদাশত করা হবে না রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাশত করা হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাশত করা হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচন উপলক্ষে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিইসি বলেন, নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী জেলা। নানা কারণে এ জেলার লোকজন তাদের ঐতিহ্য ধরে রেখেছে। আমরা কোনো প্রার্থীকে চিনি না। আমরা একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর। ভোটার এখন অনেক সচেতন। আমি আশা করি নির্বাচনে ভোটাররা একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবেন। ভোটাররা যে রায় দেবেন সেটা মেনে নিয়ে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে শান্তি বজায় রেখে কাজ করবেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জে একটি সুন্দর শান্তিপূর্ণ নির্বাচন করতে আমরা সক্ষম। ভোটকেন্দ্র এবারও সুরক্ষিত থাকবে। ভোটের আগের দিন থেকে গণনা শেষ না হওয়া পর্যন্ত কেন্দ্রে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পাহারায় থাকবে। কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাশত করা হবে না।

অভিযোগ প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, প্রতিটি অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নিতে হবে। তবে অভিযোগ যেন সুনির্দিষ্ট হয়।

তিনি আরও বলেন, কোনো অনিয়ম বরদাশত করা হবে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, সে ক্ষেত্রে কোনো নিরপাধ ব্যক্তি হয়রানির শিকার যাতে না হয়। টাকা নিজেও দেবেন না ও অন্য কাউকেও কালো টাকা দিতে দেবেন না।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার মো. আবু হাফিজ ও মোহাম্মদ আবদুল মোবারক, সচিব মোহাম্মদ আবদুল্লাহ।

এতে বক্তব্য রাখেন- ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান, বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) পরিচালক লে. কর্নেল শামীম ইফতেখার, র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান, রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার প্রমুখ।

এছাড়া নির্বাচনে অংশ নেওয়া ৭ মেয়র প্রার্থী আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী, বিএনপির সাখাওয়াত হোসেন খান, এলডিপির কামাল প্রধান, কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস, ইসলামী আন্দোলনের মুফতি মাসুম বিল্লাহ, ইসলামী ঐক্যজোটের এজহারুল হক, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহাবুবুর রহমান ইসমাইল, কাউন্সিলর প্রার্থী পপি রানী সরকার, মনোয়ারা বেগম, আল মামুন ও হাজী ইউনুস মিয়া বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।