ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দম ফেলার ফুসরত নেই ফুল বি‌ক্রেতা‌দের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
দম ফেলার ফুসরত নেই ফুল বি‌ক্রেতা‌দের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১৬ ডি‌সেম্বর বিজয় দিব‌সে মু‌ক্তিযু‌দ্ধে শহীদ‌দের প্র‌তি শ্রদ্ধা জানা‌নোর আনুষ্ঠা‌নিকতা শুরুর বা‌কি আর মাত্র ক‌য়েক ঘণ্টা। প্রস্তুত করা হচ্ছে ফু‌লের তোড়া ও ফু‌লের মালা। তোড়া ও মালা তৈ‌রিতে দম ফেলার ফুসরত নেই ফুল বি‌ক্রেতা‌দের।

সাটু‌রিয়া (মানিকগঞ্জ): ১৬ ডি‌সেম্বর বিজয় দিব‌সে মু‌ক্তিযু‌দ্ধে শহীদ‌দের প্র‌তি শ্রদ্ধা জানা‌নোর আনুষ্ঠা‌নিকতা শুরুর বা‌কি আর মাত্র ক‌য়েক ঘণ্টা। প্রস্তুত করা হচ্ছে ফু‌লের তোড়া ও ফু‌লের মালা।

তোড়া ও মালা তৈ‌রিতে দম ফেলার ফুসরত নেই ফুল বি‌ক্রেতা‌দের।

ফুলের এ চাহিদার কারণে দাম বাড়িয়ে দেন দোকানিরা। তবে, দাম বাড়‌লেও ফুল কিংবা ফু‌লের তোড়া কেনা বাদ থা‌কে না। অ‌নেকটা লে‌গে যায় কাড়াকা‌ড়ি। তাই ফুল বিক্রেতারা নাওয়া খাওয়া বাদ দিয়ে ব্যস্ত সময় পার করছেন ১৬ ডি‌সেম্ব‌রে জন্য ফু‌লের তোড়া বানা‌তে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় সাটু‌রিয়া বাসস্ট্যা‌ন্ডে ক‌য়েক‌টি ফু‌লের দোকা‌নে দেখা গেলো প্রচণ্ড ভিড়। বি‌ভিন্ন প্র‌তিষ্ঠান, সরকারি দপ্তর ও রাজ‌নৈ‌তিক দ‌লের পক্ষ থে‌কে শ্রদ্ধা জানা‌নোর জন্য ফু‌লের তোড়া তৈ‌রি কর‌তে দেওয়া হ‌য়ে‌ছে। আর দোকা‌নিরা বে‌শি চাপ থাকায় দোকা‌নে অ‌তি‌রিক্ত লোক নি‌য়ে কাজ কর‌ছেন।

কনা পুস্পালয়ের মা‌লিক মো. শ‌রিফুল ইসলাম বাংলা‌নিউজ‌কে জানান, ফুলের ব্যাপক চাহিদা থাকায় ফু‌লের দাম বে‌ড়ে গে‌ছে।

নিউ জনতা পুষ্প কাননের মা‌লিক শ‌রিওয়উল্লা বাংলা‌নিউজ‌কে বলেন, ফু‌লের তোড়ার বেশি অর্ডার থাকায় অ‌তি‌রিক্ত লোক নি‌য়ে কাজ কর‌তে হ‌চ্ছে। ফু‌লের তোড়া ৩০০ থে‌কে ৫৫০ টাকার ম‌ধ্যে বি‌ক্রি কর‌ছি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।