ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিজয়ের সাজে বগুড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
বিজয়ের সাজে বগুড়া ছবি: আরিফ জাহান - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজয়ের সাজে সেজেছে বগুড়া। সরকারি-আধা সরকারিসহ বিভিন্ন ভবনে শোভা পাচ্ছে বর্ণিল আলোকসজ্জা। শহরের সাতমাথায় অবস্থিত বীরশ্রেষ্ঠ স্কয়ার বর্ণিল আলোয় ভাসছে।

বগুড়া: বিজয়ের সাজে সেজেছে বগুড়া। সরকারি-আধা সরকারিসহ বিভিন্ন ভবনে শোভা পাচ্ছে বর্ণিল আলোকসজ্জা।

শহরের সাতমাথায় অবস্থিত বীরশ্রেষ্ঠ স্কয়ার বর্ণিল আলোয় ভাসছে।

গুরুত্বপূর্ণ সড়কগুলোয় লাগানো রঙিন বাতি টিপটিপ করছে আর ছড়াচ্ছে আলো। সন্ধ্যার পর রঙ বেরঙের আলোকচ্ছটায় ঝলমল করছে পুরো শহর ও আশেপাশের বিভিন্ন এলাকা।  

জেলা প্রশাসক, পুলিশ সুপারের ভবন, আদালত ভবন, জেলা জজের ভবন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যা-১২) বগুড়া ক্যাম্প, পুলিশ লাইন্স, মুক্তিযোদ্ধা সংসদ ভবন, বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়, পৌরসভা ভবন, শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় অবস্থিত বীরশ্রেষ্ট স্কয়ার, জিরো পয়েন্ট এলাকা, সামাজিক, সাংস্কৃতিকসহ ব্যক্তি কেন্দ্রিক গড়ে তোলা বিভিন্ন ছোট-বড় বাণিজ্যিক প্রতিষ্ঠান, প্রধান প্রধান সড়কগুলো বিজয়ের আমেজে আলোয় ভাসছে। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। ছবি: বাংলানিউজ

সন্ধ্যার আগেই রঙ বেরঙের আলোক ছটায় ঝলমল করে ওঠে পুরো শহর ও আশেপাশের এলাকা। নানা রঙের বাতিতে যেন মুড়িয়ে দেওয়া হয়েছে বগুড়া। বাহারি রঙের আলোয় জানান দিচ্ছে বিজয় উল্লাসের।

আলোক ঝলমল এই শহর মানুষকে ভীষণভাবে আকৃষ্ট করে তুলেছে। সাতমাথার সাতপাকে ঘুরপাক খাওয়া মানুষগুলো আলোর সেই রঙিন রশ্মি দেখতে ক্ষণিকের জন্য হলেও থমকে দাঁড়াতে বাধ্য হচ্ছেন। ঘুরে ঘুরে যেন তারা নতুন কোন শহরকে দেখছেন।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এমবিএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।