ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাচার হওয়া কিশোরীকে বেনাপোলে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
পাচার হওয়া কিশোরীকে বেনাপোলে হস্তান্তর যশোর

পাচার হওয়ার এক বছর পর এক কিশোরীকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

বেনাপোল (যশোর): পাচার হওয়ার এক বছর পর এক কিশোরীকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে ভারত-বাংলাদেশ সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় তাকে বেনাপোলে হস্তান্তর করা হয়।



বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, আইনি প্রক্রিয়া শেষে ওই কিশোরীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। পরে ওয়ার্ল্ড ভিশন নামে একটি এনজিও সংস্থা তাকে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য গ্রহণ করে।

ওয়ার্ল্ড ভিশন এনজিও সংস্থার যশোর শাখার কর্মকর্তা জাকিয়া আক্তার বাংলানিউজকে জানান, ওই কিশোরীকে ভালো কাজের কথা বলে পাচারকারীরা ভারতে পাচার করে। পরে ভারতীয় পুলিশ অবৈধ বাস করার অভিযোগে তাকে আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে মুম্বাইয়ের একটি এনজিও সংস্থা তাকে ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগে ট্রাভেল পারমিট আইনে তাকে বাংলাদেশে ফেরত আনা হয়েছে।

ওই কিশোরীর পরিবার যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চায় তাইলে আইনি সহায়তা করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এজেডএইচ/এজি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।