ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাতীবান্ধায় বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
হাতীবান্ধায় বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বনচৌকী সীমান্ত থেকে আটক কৃষক মমিনুর রহমানকে(২৫) ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বনচৌকী সীমান্ত থেকে আটক কৃষক মমিনুর রহমানকে(২৫) ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

 

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ওই সীমান্তের ৯০৮/৬ নং পিলারের কাছে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত দেয় বিএসএফ।

এর আগে, সকাল ১১টার দিকে হাতিয়াবান্ধা সীমান্তের তামাক ক্ষেতে কাজ করার সময় ভারতের কোচবিহার জেলার ধুমালখাতা বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে ধরে নিয়ে যায়।  

ফেরত আসা কৃষক মমিনুর রহমান হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের বনচৌকি গ্রামের ইউনুছ মুন্সীর ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বনচৌকি বিওপি ক্যাম্প ও সীমান্ত সূত্র জানায়, সকালে তামাক ক্ষেতে কাজ করছিল কৃষক মমিনুর রহমান। এ সময় এক চোরাকারবারীকে ধাওয়া করে না পেয়ে বিএসএফ সদস্যরা মমিনুরকে ধরে নিয়ে যান।

এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে বিএসএফ’কে পতাকা বৈঠকের আহ্বান জানালে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় ওই সীমান্তে পতাকা বৈঠক হয়। কোম্পানি কমান্ডার পর্যায়ের এ পতাকা বৈঠকের মাধ্যমে আটক কৃষক মমিনুরকে বিজিবি’র কাছে ফেরত দেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফ)।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল আহম্মেদ বজলুর রহমান হায়াতী বাংলানিউজকে জানান, আটক কৃষককে ফেরত দিয়েছে বিএসএফ। এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে বিএসএফ’কে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।