ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘চিত্রাঙ্কনের মধ্য দিয়ে দেশপ্রেম জাগ্রত হয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
‘চিত্রাঙ্কনের মধ্য দিয়ে দেশপ্রেম জাগ্রত হয়’ ছবি: আরিফ জাহান-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহান বিজয় দিবস উপলক্ষে বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বগুড়া: মহান বিজয় দিবস উপলক্ষে বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিইউজে’র সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জেএম রউফের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীনতা। বীরের জাতি হিসেবে আমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। উন্নয়নের রোল মডেল আজ বাংলাদেশ।
 প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন
চিত্রাঙ্কনের মধ্যদিয়ে দেশপ্রেম জাগ্রত হয় উল্লেখ করে এমপি আব্দুল মান্নান বলেন, শিশুদেরকে দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশকে ভালোবাসতে হবে।  

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বগুড়া প্রেসক্লাবের সভাপতি যাহেদুর রহমান যাদু, সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, বিএফইউজের যুগ্ম-মহাসচিব জিএম সজল, দৈনিক উত্তরের খবর সম্পাদক আব্দুস সালাম বাবু, প্রেসক্লাবের সহ-সভাপতি জিয়া শাহীন প্রমুখ।
 
প্রতিযোগিতায় বিচারক ছিলেন সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, বিন্দু আর্ট সেন্টারের পরিচালক শিল্পী বেলাল হোসেন, শিল্পী আবুল হাসেম।

শেষে ৫টি বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। দিবসের সূচনালগ্নে বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এমবিএইচ/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।