ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কদমতলীর নিখোঁজ রেদোয়ান ফিরে এসেছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
কদমতলীর নিখোঁজ রেদোয়ান ফিরে এসেছেন

রাজধানীর কদমতলী থানা এলাকার নিখোঁজ যুবক রেদোয়ান কবির পরিবারের কাছে ফিরে এসেছেন।

ঢাকা: রাজধানীর কদমতলী থানা এলাকার নিখোঁজ যুবক রেদোয়ান কবির পরিবারের কাছে ফিরে এসেছেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) তিনি ফিরে আসেন বলে বাংলানিউজকে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

সম্প্রতি রাজধানী থেকে কয়েকজন তরুণ হঠাৎ নিখোঁজ হওয়ার পর আলোচনায় আসেন রেদোয়ান কবির। রেদোয়ানও হঠাৎ করে নিখোঁজ হয়েছিলেন বলে জানা যায়।

মনিরুল ইসলাম বলেন, রেদোয়ান মাদকাসক্ত বলে জানা গেছে। তিনি বান্ধবীকে নিয়ে কক্সবাজার ঘুরতে গিয়েছিলেন। ১৩ ডিসেম্বর পরিবারের কাছে ফিরে এসেছেন তিনি।

তবে রেদোয়ান কতোদিন নিখোঁজ ছিলেন, এ বিষয়ে কোনো সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে কিনা বা তার পরিবার সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

এর আগে ১ ডিসেম্বর রাজধানীর বনানী এলাকা থেকে এক সঙ্গে চার তরুণ নিখোঁজ হন। তারা হলেন- সাফায়েত হোসেন, জায়েন হোসেন খান পাভেল, সুজন ও মেহেদী।  

সাফায়েত ও পাভেল নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী। ৫ ডিসেম্বর বনানী থেকে নিখোঁজ হন সাঈদ আনোয়ার খান নামে আরেক তরুণ।

এছাড়া ৩০ নভেম্বর ক্যান্টনমেন্ট এলাকার মাটিকাটার বাসা থেকে বেরিয়ে আর ফিরে আসেননি ইমরান ফরহাদ নামে আরেক তরুণ। ইমরান মোহাম্মদপুরের কেয়ার মেডিকেল কলেজের শিক্ষার্থী।

গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলাসহ বিভিন্ন জঙ্গি কর্মকাণ্ডে জড়িত সবাই পরিবারের কাছে নিখোঁজ ছিলেন। এরপর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিখোঁজদের ব্যাপারে তৎপর হয়। কয়েক দফায় দেশব্যাপী নিখোঁজদের তালিকাও প্রকাশ করা হয়।

গোয়েন্দা সূত্র জানায়, সম্প্রতি বনানী থেকে নিখোঁজ হওয়া সাফায়েতেরর সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা থাকতে পারে। তার ফেসবুকের কার্যক্রম দেখে এমন ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি এখনো পরিষ্কার নয়।

মনিরুল ইসলাম বলেন, নিখোঁজ সবাই জঙ্গি সংগঠনে যোগ দিয়েছে বিষয়টি এমন নয়। তাদের অনেকেই ফিরে আসছে। যারা নিখোঁজ রয়েছে তাদের ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। নতুন করে যারা নিখোঁজ হয়েছে তাদের অবস্থান জানার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ০৪০২ ঘন্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
পিএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।