ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যুদ্ধাপরাধের জঞ্জাল সরিয়েছি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
যুদ্ধাপরাধের জঞ্জাল সরিয়েছি

জঙ্গিবাদের জঞ্জাল, সামরিক স্বৈরশাসকের জঞ্জাল ও যুদ্ধাপরাধের জঞ্জাল সরিয়েছি। এখন শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগোচ্ছে।

ঢাকা: জঙ্গিবাদের জঞ্জাল, সামরিক স্বৈরশাসকের জঞ্জাল ও যুদ্ধাপরাধের জঞ্জাল সরিয়েছি। এখন শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগোচ্ছে।

যুদ্ধাপরাধীদের বাকি জঞ্জালও সরানো হবে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের এ কথা বলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের (ইনু) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, মহাজোট সরকার শেখ হাসিনার নেতৃত্বে মানুষের আকাঙ্ক্ষা ও স্বাধীনতার স্বপ্ন পূরণ করতে পারবে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, মহাজোট সরকার যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তের প্রক্রিয়া শুরু করেছে।

এর আগে মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধে লাখো শহীদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। প্রধানমন্ত্রী  স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করলে সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

এরপর সাধারণ মানুষের ঢল নামে। ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠান।

ফুল দিতে দেখা যায় বাংলাদেশ পুলিশ, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মহিলা ক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা মুজিব হল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জাতীয়তাবাদী মহিলা দলকে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ১৬,২০১৬
ইএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।