ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘ঐক্য গড়ো বাংলাদেশ, সাম্প্রদায়িকতার হবে শেষ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
‘ঐক্য গড়ো বাংলাদেশ, সাম্প্রদায়িকতার হবে শেষ’ ছবি: শাকিল আহমেদ-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাম্প্রদায়িকতাকে রুখে দেওয়ার ডাক দিয়ে মহান বিজয় দিবসে শোভাযাত্রা করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। 

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ‘ঐক্য গড়ো বাংলাদেশ, সাম্প্রদায়িকতার হবে শেষ’ শীর্ষক এ শোভাযাত্রা বের করা হয়।

ঢাকা: সাম্প্রদায়িকতাকে রুখে দেওয়ার ডাক দিয়ে মহান বিজয় দিবসে শোভাযাত্রা করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।  

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ‘ঐক্য গড়ো বাংলাদেশ, সাম্প্রদায়িকতার হবে শেষ’ শীর্ষক এ শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি দোয়েল চত্বর হয়ে মৎস্য ভবন ও শাহবাগ মোড় ঘুরে টিএসসিতে গিয়ে শেষ হয়।
পরে সেখানে সংক্ষিপ্ত বক্তৃতায় জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, এ শোভাযাত্রার মূল উদ্দেশ্য একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার আহ্বান। এই দেশে আমরা প্রতিটি মানুষের মৌলিক অধিকার চাই।

তিনি বলেন, আমরা প্রতিটি মানুষের জীবনের নিরাপত্তা চাই। ঐক্য গড়ে তুলে আমরা সাম্প্রদায়িকতা রুখে দিতে চাই। ছবি: শাকিল আহমেদজোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ বলেন, আমাদের জাতীয় পরিচয় আমরা সবাই বাঙালি। স্বাধীনতার ৫০ বছরে আমাদের যে অর্জন তা আমাদের সবার। আমরা সব ধর্মের মানুষ মিলে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে চাই। ছবি: শাকিল আহমেদতিনি বলেন, আমরা একাত্তরে যখন কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করেছি। সেসময় ধর্ম-বর্ণের কোনো বিভেদ ছিল না। এ দেশ কাজী নজরুলের, এ দেশ রবীন্দ্রনাথের, এ দেশ আমাদের সবার।

শোভাযাত্রায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের কর্মীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
আরএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।